Monday , February 18 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / নোবিপ্রবিতে বেসিক কম্পিউটার কোর্সের ১ম ব্যাচের সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

নোবিপ্রবিতে বেসিক কম্পিউটার কোর্সের ১ম ব্যাচের সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের(নোবিপ্রবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) কর্তৃক পরিচালিত ওয়েব ডিজাইন ও স্মার্ট কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের সেমিনার কক্ষে আইআইটি আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য ও ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভুঁইয়া।

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইন্সটিটিউট এর পরিচালক, বিভিন্ন বিভাগের শিক্ষক, চেয়ারম্যান এবং আইআইটির বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নত ও প্রযুক্তি সচেতন মানুষ ও দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের উদ্দেশ্যকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) তে দুটি কোর্স যথাক্রমে ওয়েব ডিজাইন ও স্মার্ট অফিস শুরু করা হয়। চার মাস মেয়াদী ওয়েব ডিজাইন কোর্সের মাধ্যমে শিক্ষার্থীরা হাতে-কলমে বিভিন্ন ওয়েবসাইটের টেমপ্লেট তৈরিতে সাবলম্বী হতে পারবে যা তাদের ফ্রিলান্সিং এবং ওয়েবসাইট তৈরিতে দক্ষ জনবল হিসেবে গড়ে তুলবে। সভাপতির বক্তৃতায় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান ভুঁইয়া বলেন, বিভিন্ন অফিস প্রোগ্রামে কাজের দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে তিন মাস মেয়াদি স্মার্ট অফিস প্রোগ্রামটি শুরু করা হয়। কোর্স দুটির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ঘরে বসে আউটসোর্সিং সহ বিভিন্ন কোম্পানিতে ওয়েব ডিজাইন তৈরির কাজ করা এবং অফিস ব্যবস্থাপনার মতো গুরুত্বপুর্ণ কাজ যথাক্রমে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, একসেস, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ব্যবহারসহ কম্পিউটার হার্ডওয়ার সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করতে পারবে।

About Al Amin

Check Also

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ‘ছায়া জাতিসংঘ সংস্থার’ অধীনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ছায়া জাতিসংঘ সম্মেলন।

সিভাসু প্রতিনিধিঃ আগামী ১৪-১৬মার্চ ২০১৯, চট্রগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *