Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিকৃবির নবনিযুক্ত ভিসি অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদার

সিকৃবির নবনিযুক্ত ভিসি অধ্যাপক ড. মতিয়ার রহমান হাওলাদার

এগ্রিভিউ ডেস্ক: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) পঞ্চম ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ফিজিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার। অাজ সোমবার (২৪ অাগষ্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর জনাব এডভোকেট অাব্দুল হামিদ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মো. মতিয়ার রহমানকে চার বছরের জন্য উক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি উপাচার্যের পদের সব সুযোগ-সুবিধা তিনি ভোগ করবেন বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ মতিয়ার রহমান ১৯৫৭ সালের ৩১ ডিসেম্বর বাগেরহাট জেলার রামপাল উপজেলায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ফিলিপাইন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পূর্বে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন, সিন্ডিকেট মেম্বার এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং ২ সন্তানের জনক।
বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষক হিসেবে অধ্যাপক ড. মো: মতিয়ার রহমান হাওলাদার প্রথম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিযুক্ত হয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে বর্তমান ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম শাহি আলমের স্থলাভিষিক্ত হবেন ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

About Anik Ahmed

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *