Sunday , December 16 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / ভেড়ার মাংসকে “ভেড়ার মাংস” হিসেবেই বিক্রি করতে হবে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ভেড়ার মাংসকে “ভেড়ার মাংস” হিসেবেই বিক্রি করতে হবে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

অনিক অাহমেদ: বিশ্বজুড়ে ভেড়ার মাংস গ্রহণযোগ্য উপাদেয় মাংস। অপেক্ষাকৃত কম কোলেস্টেরল, অধিক প্রোটিন, ক্যালরি, জিংক, ফসফরাস ও আয়রনযুক্ত, নরম রসাল বিশেষ গন্ধহীন মাংসটিকে নিজ পরিচয়ে ভেড়ার মাংস হিসেবেই বিক্রি করতে হবে। সুস্বাদু এই খাদ্যপণ্যকে অন্য নামে ভোক্তাদের কাছে বিক্রি করা আইনতঃ দণ্ডণীয়। বলেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব নারাযণ চন্দ্র চন্দ, এমপি। গতকাল শুক্রবার (২১ সেপ্টেম্বর) খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বারোয়ানি বাজারে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্র স্থাপন ও মাংস বিক্রেতা প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

“সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্প” এর অাওতায় প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ অফিস এই অনুষ্ঠানের অায়োজন করে।

উক্ত অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে পশু জবাইয়ের পূর্বে তা ভালভাবে পরীক্ষা এবং মাংস বিক্রেতাদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে সুস্থ ও নীরোগ পশুর নিরাপদ মাংস উৎপাদন ও সরবরাহ নিশ্চিতকরণের বিষয়ে নির্দেশনা প্রদান করেন এবং এ ব্যাপারে তিনি ভোক্তাসাধারণের সচেতনতার উপরও জোর দেন।

উদ্বোধনকালে মাননীয় মন্ত্রীর সাথে উপস্থিত খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ পরিচালক জনাব কল্যাণ কুমার ফৌজদার; উপরোক্ত প্রকল্পের পরিচালক জনাব মোঃ হাবিবুর রহমান; যশোর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ভবতোষ কান্তি সরকার; খুলনার অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অরুণ কুমার মন্ডল; ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ পারভীন; ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম; ডুমুরিয়া থানার ওসি জনাব মোঃ হাবিল; ডুমুরিয়া বাজার সভাপতি গৌরপদ সাহা; আওয়ামী লীগ সহ-সভাপতি জনাব মোঃ শাহনেওয়াজ এবং অন্যান্যরা।

About Anik Ahmed

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *