Sunday , February 17 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে কর্মকর্তা কর্মচারীদের বিক্ষোভ

বাকৃবিতে কর্মকর্তা কর্মচারীদের বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি: গত সোমবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসির কার্যালয়ে হট্টগোলের ঘটনায় দুইজনকে সাময়িক বরখাস্ত ও ছয় জনকে শোকজ করার প্রতিবাদে প্রশাসনিক ভবন, কোষাধ্যক্ষের কার্যালয় ও প্রকৌশল ভবন, পরিকল্পনা ও উন্নয়ন শাখাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ ভবনে তালা দিয়ে বিক্ষোভ করছেন কর্মকর্তা ও কর্মচারীরা। বন্ধ করে দিয়েছে প্রশাসনিক ভবনের বিদ্যুত সংযোগ। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ওই কর্মসূচি পালন করে তারা। পরে বেলা ১১টার দিকে বিক্ষোভ মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ভিসির বাসা ও প্রধান সড়ক অবরোধ করে। এছাড়া শিক্ষার্থীদের বাস ও অ্যাম্বুল্যান্স বাদে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এই বিষয়ে অফিসার পরিষদের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, ২জনকে সাময়িক বহিস্কার ও ৬ জনের শোকজ নিয়মবর্হিভূত। দ্রুত প্রত্যাহার করা না হলে আগামী রবিবার থেকে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন তিনি। যদি সাময়িক বহিস্কার ও শোকজ প্রত্যাহার করে তাহলে ভবনের তালাগুলো খুলে দেওয়া হবে এবং দাবিসমূহ নিয়ে আলোচনা হবে।
এই বিষয়ে ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যার ফলে আমাকে সকাল থেকে বাস ভবনে অবরুদ্ধ করে রাখা হয়েছে। বিষয়টি সুরাহা করতে শিক্ষক ও কর্মকর্তাদের দুইটি প্রতিনিধি দল ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সাথে দেখা করতে গেছে।

 

About Editor

Check Also

পবিপ্রবি’তে বাঁধনের নতুন কার্যনিবাহী কমিটি; সভাপতি সোহানুর, সাধারন সম্পাদক- ইফরাদ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধন ইউনিটের নতুন কার্যনির্বাহী কমিটি সহ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *