Tuesday , November 20 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক অাবু সাইদ মো: রাশেদুল হক

মৎস্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক অাবু সাইদ মো: রাশেদুল হক

এগ্রিভিউ ডেস্ক: মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আবু সাইদ মো.রাশেদুল হক কে উক্ত অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছ। বৃহস্পতিবার (১৩ সেপ্টেস্বর) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মৎস্য-১ অধিশাখার উপসচিব জনাবা হাফছা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (মৎস্য) ক্যাডারের কর্মকর্তা জনাব আবু সাইদ মোঃ রাশেদুল হক, অতিরিক্ত মহাপরিচালক, মৎস্য অধিদপ্তরের, মৎস্য ভবন, রমনা, ঢাকা-কে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক পদে চলতি দায়িত্ব প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

আবু সাইদ মোঃ রাশেদুল হক ১৯৬০ সালের সেপ্টেম্বর মাসে বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২-৮৩ সেশনে মাৎস্য বিজ্ঞান অনুষদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, বাংলাদেশ থেকে বিএসসি  ফিশারিজ (সম্মান) ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (ফিশারিজ) ক্যাডারের নিয়মিত ব্যাচের একজন সদস্য হিসেবে যোগদান করেন।

তিনি ইতোপূর্বে মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা, উপপরিচালক ফিল্ড সার্ভিস, জেলা মৎস্য অফিসার, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

জনপ্রিয় নিবন্ধসহ বিভিন্ন খ্যাতনামা জার্ণালে তাঁর উল্লেখযোগ্য সংখ্যক মৎস্য প্রযুক্তি বিষয়ক প্রকাশনা রয়েছে। তিনি বিশ্বের অনেক দেশ ভ্রমন করেছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হলো- স্কটল্যান্ড, ফিলিপাইন, থাইল্যান্ড, নিউজিল্যান্ড, ইন্দোনেশিয়া, তুরস্ক, মিয়ানমার নেপাল, ভারত ও মালদ্বীপ।

ব্যক্তিগত জীবনে অাবু সাইদ মো: রাশেদুল হক বিবাহিত। তার স্ত্রী নিগার সুলতানা একজন গৃহিণী। তাঁদের এক পুত্র ও এক কন্যা সন্তান রয়েছে।

এদিকে মৎস্য অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, মৎস্য সেক্টর সংশ্লিষ্টরা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ জনাব আবু সাইদ মোঃ রাশেদুল হককে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তারা সকলেই নতুন মহাপরিচালকের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। তার সঠিক নির্দেশনায় মৎস্য অধিদপ্তর আরো বেগবান হবে এমনটাই আশা করেন সংশ্লিষ্ট সকলে।

About Anik Ahmed

Check Also

জয়পুরহাটে চলছে আমন ধান কাটা-মাড়াই

ফলন ও দাম ভাল পাওয়ায় হাসিমুখে মহা ধুমধামে রোপা আমন ধান কাটা মাড়াই শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *