Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি’তে প্রথমবারের মতো আর্ট এক্সিবিশন

পবিপ্রবি’তে প্রথমবারের মতো আর্ট এক্সিবিশন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
শিক্ষার্থীদের চিত্রকর্মে আরো বেশি আগ্রহী ও উদ্যমী করে তুলতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “পবিপ্রবি আর্ট গ্যালারি’র” আয়োজনে প্রথমবারের মতো দুই দিনব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনে চিত্র প্রদর্শনীটি সকলের জন্য উম্মুক্ত করে দেয়া হয় চলবে শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত। প্রথমবারের এই আয়োজনে প্রায় ২৬ জন শিক্ষার্থীর চিত্রকর্ম স্থান পেয়েছে বলে জানান কৃষি অনুষদের এগ্রোনমিতে মাস্টার্স শিক্ষার্থী উজ্জ্বল সমাদ্দার এবং হর্টিকালচারে মাস্টার্স শিক্ষার্থী রবিউল ফয়সাল নাঈম।

প্রদর্শনীতে ল্যান্ড ম্যানেজমেন্ট এন্ড এডমিনিস্ট্রেশন বিভাগের চেয়ারম্যান প্রফেসর আ ক ম মোস্তফা জামান ও বায়োকেমিস্ট্রি ও ফুড এনালাইসিস বিভাগের সহকারী অধ্যাপক মি. সুজন কান্তি মালিসহ সারাদিনব্যাপী বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রমুখ ব্যাক্তিবর্গের উপস্থিতি ছিল লক্ষণীয় মাত্রায়।

শিক্ষার্থীদের এমন একটি ব্যতিক্রমী উদ্যোগের প্রশংসা করে প্রফেসর আ ক ম মোস্তফা জামান জানান, চিত্র প্রর্দশনীতে অংশগ্রহনকারী সবাই অনেক প্রতিভাবান। তুলি আর পেন্সিলের মাধ্যমে তারা যা করে দেখিয়েছে তাতে আমি সত্যিই বিস্মিত।” তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এরকম আরো প্রোগ্রাম করার আহবান জানান।

চিত্র প্রদর্শনীর প্রধান আয়োজক উজ্জ্বল সমাদ্দার
জানান, “ক্যাম্পাসে অনেকেই ভালো ছবি আঁকে। পাশাপাশি আমি নিজেও আঁকতে ভালোবাসি। এই ভালোলাগা থেকেই সকল শিল্পীদের একই পরিবারে আবদ্ধ করতে ফেসবুকে ‘পবিপ্রবি আর্ট গ্যালারি’ নামে একটি গ্রুপ খুলি। চিত্রশিল্পী এবং চিত্রপ্রেমীদের ভালো সাড়া পেলাম গ্রূপে। এর পরেই আর্ট এক্সিবিশনের চিন্তা মাথায় আসলো, তাতেও সবার অনেক সাড়া পেলাম। দেন সবার সাথে আলোচনা, ছবি কালেকশন এবং ফান্ড হিসেবে প্রত্যেক হল থেকে টাকা তোলা ও স্যারদের সহোযোগিতায় আজ একটি সার্থক আর্ট এক্সিবিশন সম্ভব হয়েছে।” তিনি সার্বিকভাবে সহযোগিতার জন্য পবিপ্রবি আর্ট গ্যালারি গ্রূপের সকল সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো বড় পরিসরে চিত্র প্রদর্শনী আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

About Tahzib Mondal

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *