Tuesday , February 19 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / খুবির এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২২তম জন্মদিন পালন

খুবির এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২২তম জন্মদিন পালন

ছালেহা খাতুন রিপ্তা, খুবি প্রতিবেদকঃ ১৯৯৬ সালে ৮ ই সেপ্টেম্বর এগ্রোটেক-৯৬ ব্যাচের প্রথম ক্লাস অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শুরু হয় এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের পথচলা। এ উপলক্ষে আজ ১১ই সেপ্টেম্বর, দুপুর ২টা ২৫ মিনিটে খুবির জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২২ তম জন্মদিন পালিত হয়।

গত ৮ সেপ্টেম্বর শনিবার, বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটি হওয়ার পাশাপাশি বিভিন্ন জটিলতার কারনে ঐদিনের পরিবর্তে এক অনাড়ম্বর উৎসবমুখর পরিবেশে কেক কেটে এবং মিষ্টি বিতরণের মাধ্যেমে এ অনুষ্ঠান পালন করা হয়।

উক্ত অনুষ্ঠানে মূল্যবান বক্তব্য প্রদান করেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. ইয়াসিন আলী। তিনি তার বক্তব্যে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অঙ্কুরোদ্গমের পর থেকে শাখা-প্রশাখা, পত্র-পল্লবে সমৃদ্ধ হওয়ার ধারাবাহিকতা সকলের সামনে তুলে ধরেন। তিনি আরো উল্লেখ করেন, ১৯৯৬ সালে মাত্র ৫ জন শিক্ষক এবং ৩২ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম এবং খুলনা মেট্রোপলিটন কৃষি কর্মকর্তা ও এগ্রোটেকনোলজি এলামনাই এসোসিয়েশনের সভাপতি জাকিয়া সুলতানা। ডিসিপ্লিন প্রধান তার মূল্যবান বক্তব্যে ডিসিপ্লিনের সমৃদ্ধি, বিসিএস সহ বিভিন্ন সরকারি বেসরকারি ক্ষেত্রে এগ্রোটেক গ্রাজুয়েটদের অংশগ্রহণ এবং সাফল্য, ডিসিপ্লিনের সীমাবদ্ধতা সহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন৷ তিনি এই অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন৷ পাশাপাশি এধরনের অনুষ্ঠান পুণরায় আয়োজনের আহবান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, লেকচারার, ২ উপজেলার কৃষিকর্মকর্তা (ডিসিপ্লিনের প্রাক্তন শিক্ষার্থী) সহ চলমান ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

 

About Nur E Kutubul Alam

Agri Journalist | Future Farmer | Student

Check Also

তিতাসে উপ সহকারি কৃষি কর্মকর্তাগনের ২য় শ্রেনীর মর্যাদা প্রাপ্তিতে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান ডিপ্লোমা কৃষিবিদদের দ্বিতীয় শ্রেনির সম্মান” এ স্লোগান কে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *