Tuesday , November 20 2018
সর্বশেষ
Home / কৃষি বিভাগ / আজীবন সম্মাননায় ভূষিত কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম

আজীবন সম্মাননায় ভূষিত কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম

কানিজ,শেকৃবি প্রতিনিধি: রাজধানীর খামারবাড়িতে বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউটশনে চত্বরে ‘ভিশন ২০৪১: ফিউচার অব ফুড অ্যান্ড সাসটেইনেবল ফার্মিং ইন বাংলাদেশ’ স্লোগান নিয়ে শুরু হয়েছে কৃষিবিদদের ৬ষ্ঠ জাতীয় কনভেনশন।৮ সেপ্টেম্বর,শনিবার হতে শুরু হওয়া দুইদিন ব্যাপী এ জাতীয় কনভেনশনে প্রতিনিধিত্ব করেন কৃষিবিদদের গর্ব সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এমপি । আন্তর্জাতিক এ সেমিনার, কাউন্সিল অধিবেশন ও বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা।

বাংলার কৃষি,কৃষক ও কৃষিবিদের কল্যাণে নিরলস কাজ করে আসার ও কৃষিবিদ ইন্সটিটিউশনকে কৃষির একটি প্রযুক্তিঘর হিসেবে গড়ে তোলার অনন্য স্বীকৃতি হিসেবে তাকে আজীবন সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেআইবি কর্তৃক তাঁকে এ সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করার মাধ্যমে এই অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদদের এ মিলনমেলার এই মনোজ্ঞ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ থেকে মনোনীত প্রার্থী হিসেবে বাহাউদ্দিন নাসিম সবচেয়ে বেশি ভোট পান ২০০৯ এর নির্বাচনে,হন মহাসচিব পদে নির্বাচিত। বিভিএ এর পুর্নগঠন, কৃষিবিদ ক্যাডার সংবর্ধনা, মানবিক সাহায্য সহযোগীতা, কৃষিবিদ দিবস পালন সহ নানা সামাজিক কাজে তার ভূমিকা অনেক অপরিসীম।

কৃষিবিদ পদক, বঙ্গবন্ধু কৃষি পদক প্রদানসহ কৃষিবিদদের বিভিন্ন সংগঠনে দীর্ঘদিন ধরে তিনি নেতৃত্ব দিয়ে আসছেন।

কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে কৃষিবিদ ইন্সটিটিউশনের সভাপতি এ এম এম সালেহের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আইএফডিসির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী স্কট জে অ্যাঞ্জেলসহ অনেকে। স্বাগত বক্তব্য দেন কৃষিবিদ ইন্সটিটিউশনের মহাসচিব কৃষিবিদ মোহাম্মদ খায়রুল প্রিন্স।

About Nur E Kutubul Alam

Agri Journalist | Future Farmer | Student

Check Also

জয়পুরহাটে চলছে আমন ধান কাটা-মাড়াই

ফলন ও দাম ভাল পাওয়ায় হাসিমুখে মহা ধুমধামে রোপা আমন ধান কাটা মাড়াই শুরু করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *