Thursday , March 21 2019
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / বাংলাদেশেই উন্নতমানের বয়লার তৈরি করছে আলিফ বয়লার

বাংলাদেশেই উন্নতমানের বয়লার তৈরি করছে আলিফ বয়লার

দেশের শ্রেষ্ট প্রকৌশলী এবং বিজ্ঞানীদের তত্ত্বাবধানে দেশীয় প্রযুক্তিতে।  সর্বাধুনিক বাংলাদেশেই সর্বাধুনিক বয়লার প্রস্তুত করছে আলিফ বয়লার লিমিটেড। দেশের সূনামধন্য প্রতিষ্ঠানে বয়লার এবং সেবা দিয়ে ইতোমধ্যে সূনাম অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

প্রায় ১২ বছরের দীর্ঘ সময়ের পথযাত্রায় বাংলাদেশের শিল্প বিপ্লবকে নিরাপদ রাখতে গুরুত্বপুর্ণ নিরাপদ বয়লার উৎপাদন এবং সরবরাহ করছেন। সর্বাধুনিক বয়লার এবং প্রযুক্তি নিয়ে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের আয়োজিত বাংলাদেশ লেদার এবং ফুটওয়ার প্রদর্শনী ২০১৮ তে অংশ নিয়েছে।

তিনটি স্টলে বর্তমান সময়ের সবচেয়ে আকর্ষনীয় ইকোনোমাইজার বয়লার সহ প্রায় সব কয়টা পণ্যের প্রদর্শনীতে রয়েছে। ইতোমধ্যে ১১ টি পর্ণ্যের মান এবং সেবার মাধ্যমে দেশের অন্যতম বয়লার উৎপাদন কারী প্রতিষ্ঠান হিসাবে শিল্পউদোক্তা এবং সংশ্লিষ্টদের কাছে পরিচিতি অর্জন করেছেন।

প্রতিষ্ঠানে নিজেস্ব উৎপাদিত যন্ত্র গুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হলঃ

  • Alif Smoke Fire Tube Boiler
  • Alif Tubeless Boiler
  • ALif Auto Electric Bioler
  • ALif Water Softener
  • Alif vacuuming Iron Table
  • Alif CNG Conversion
  • ALif Thread Cleaning Machine
  • ALif Exhaust Fan
  • ALif pressure vessel/ tanky

আলিফ বয়লার বাংলাদেশের প্রায় সকল প্রকার শিল্পে গ্রহণযোগ্যতা এবং বিশস্ততা অর্জন করেছে। পোষাক কারখানা, চামড়া শিল্পে, ফিড মিল সহ সকল  শীল্পে আলিফ বয়লার ব্যবহৃত হচ্ছে।

পন্যের মান , সার্ভিস ওয়ারেন্টি এবং নিরাপত্ত্বা নিশ্চিত থাকে তাই প্রতি নিয়ত পণ্যের উৎপাদন ও সরবরাহ বৃদ্ধি পাচ্ছে। প্রতিটি পণ্যের ১ বছর ওয়ারেন্টি এবং ২ বছরের বিনামূল্যে সার্ভিসিং করানো হয়। প্লানিং এবং কনসালটেন্সি সহ প্রায় সকল প্রকারের সেবা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

 

দেশের বেকারত্ব দূরীকরণে ভুমিকা রাখার চেষ্টা করছে প্রতিষ্টানটি, ইতোমধ্যে প্রায় ৬৫ জন্য কর্মকর্তা কর্মচারী চাকরীরত আছেন। মেলাতে দেশী বিদেশী প্রতিষ্টানের মধ্যে যোগাযোগ হলে পণ্যের মান এবং রপ্তানী বাড়াতে ভুমিকা রাখতে পারে।

জেনারেল ম্যানেজার মোঃ রাকিবুল ইসলাম বকুল বলেন, আমরা বয়লার নিয়ে শুরু করেছি, এটা নিয়েই থাকবো। বয়লারের মান, নিরাপত্ত্বা , জ্বালানী সাশ্রয় এবং সময়ের চাহিদা অনুসারে উন্নতমানের যন্ত্র প্রস্তুত করে যাবো। দেশের পণ্যের সর্বোচ্চ সুবিধা দেশের মানুষকে দেয়ার চেষ্টা করবো। সামনে আমরা পণ্যের উৎপাদন বাড়িয়ে রপ্তানীর চিন্তা ভাবনা করছি।

About Mostafizur Rahman

Check Also

পিয়ারটপ লিমিটেড এর উদ্যোগে কুমিল্লায় প্রান্তিক খামারীদের নিয়ে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ “খামারী প্রাণিসম্পদ সেক্টরের প্রাণ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারাদেশে  বিভিন্ন জেলায় বিভিন্ন সময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *