Friday , March 22 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন বাকৃবির ছয় শিক্ষার্থী

প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পেলেন বাকৃবির ছয় শিক্ষার্থী

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছয় অনুষদের মোট ছয় শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৭ প্রদান করা হয়েছে। বুধবার তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতর ছয়জন শিক্ষার্থীর স্বর্ণ পদক পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদভুক্ত পদকপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলো ভেটেরিনারি অনুষদের তানজিন তামান্না মুমু, কৃষি অনুষদের মোছা. আফসানা হান্নান, পশু পালন অনুষদের জামিয়া ইসমিতা, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান অনুষদের ইসরাত জাহান মাহফুজা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের নিলিমা দাস এবং মাৎস্য বিজ্ঞান অনুষদের ইসরাত জাহান টুম্পা।

   

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ ও ভালো ফলাফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণ পদক প্রবর্তন করা হয়। সর্বোচ্চ নম্বর কিংবা সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বিগত কয়েক বছর ধরে এই পদক দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবছর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থী এ পদক পেয়েছেন।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
মোবাইল ০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

শেকৃবি উপাচার্য ও শেকৃবিসাসের শুভেচ্ছা বিনিময়

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *