Sunday , December 16 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / শেকৃবির ৩ মেধাবী শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন

শেকৃবির ৩ মেধাবী শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক অর্জন

কানিজ,শেকৃবি: প্রতিবছর বাংলাদেশ সরকারী বিশ্ববিদ্যালয় সমূহে অনার্স(সম্মান) পর্যায়ে অনুষদীয় সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে দেয়া হয় সমম্মানজনক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’।এবছর প্রাপ্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ -এর জন্য সর্বাধিক সিজিপিএ মনোনীত হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃতি তিন শিক্ষার্থী।

এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের মো. জহির উদ্দিন রুবেল, সিজিপিএ গ্রেড ৪.০০ এ তার অর্জিত সিজিপিএ ৩.৯৪।অভাবনীয় এ সাফল্যে উচ্ছ্বাসিত জহির উদ্দিন রুবেল অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি কৃষক পরিবারের ছেলে হয়েও এ পর্যন্ত আসতে পেরেছি, প্রথম শ্রেণীতে প্রথম হয়ে স্নাতক সম্পন্ন করেছি, ভালো রেজাল্টের জন্য পাচ্ছি গোল্ড মেডেল। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শুরু থেকেই ইচ্ছা ছিল শিক্ষক হওয়ার ও গবেষণা করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার। । এটি আমার জন্য বড় অনুপ্রেরণা। প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ।

ঈর্ষনীয় সাফল্যের চমক আর বিজয়ের হাসি নিয়ে আসেন কৃষি অনুষদের বদরুন নেছা শম্পা। নিজ নিজ অনুষদ থেকে তার অর্জিত সর্বোচ্চ সিজিপিএ ৩.৯৮।তাক লাগানো এ ফলাফলে উদ্ভাসিত বদরুন নেছা সম্পার ভাষায় তার অনুভূতি জানা যায়,সবসময় চেষ্টা করেছি কিভাবে ভাল করা যায়। ভাল ফলাফলের এত বড় স্বীকৃতি পেয়ে সত্যিই আনন্দিত ছিলাম। স্বর্ণপদক পেয়ে মনে হয়েছে এর মর্যাদা অবশ্যই আমাকে রক্ষা করতে হবে।দেশের কল্যানে কাজ করতে হবে।

এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের আসমা ইয়াসমিন সম্পা নিজ অনুষদ হতে সর্বোচ্চ সিজিপিএ ৩.৮৭ পেয়ে স্নাতক সম্পন্ন করেছেন। অভাবনীয় এ সাফল্যে গর্বিত এই শেকৃবিয়ান জানান তার অনুভূতির কথা,খুব খুশি লেগেছে প্রধানমন্ত্রীকে এত কাছ থেকে দেখে,স্বপ্ন যেন সত্যি হলো।প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক বাবার স্বপ্ন মেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হবে।আজকের দিনে প্রধানমন্ত্রীর ন্যায় সফল নারী হওয়ার অনুপ্রেরণা পেয়েছি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ওয়েবসাইট সূত্র অনুযায়ী,এবার ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ এর জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। আজ ২৫ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে স্বর্ণপদক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সহ উচ্চপদস্থ ব্যাক্তিবর্গ।

About Nur E Kutubul Alam

Agri Journalist | Future Farmer | Student

Check Also

জাতীয় স্মৃতিসৌধে গবিসাসের শ্রদ্ধাঞ্জলী অর্পণ

অনিক অাহমেদ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *