Thursday , March 21 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি’র ৮ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

পবিপ্রবি’র ৮ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

তাহ্জীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ফলাফল অর্জন করায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ৮ জন কৃতি শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৬৩ জন শিক্ষার্থীকে “প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭” এর জন্য মনোনীত করেন।

আজ বুধবার (২৫ জুলাই) দুপুরে প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে ইউজিসি আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ অর্জনকারী পবিপ্রবি’র শিক্ষার্থীরা হলেন,
১। কৃষি অনুষদের পর্না দাস (সিজিপিএ-৩.৯১৯)
২। ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের ইয়াসমিন আক্তার (সিজিপিএ-৩.৭৮)
৩। এ্যানিমেল সাইন্স এন্ড ভেটেনারি মেডিসিন অনুষদের প্রিতী কুমারী চৌধুরী (সিজিপিএ-৩.৮৭)
৪। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ফারজানা সুলতানা মিম (সিজিপিএ-৩.৮৮৩)
৫। মৎস্য বিজ্ঞান অনুষদের মোঃ সোলাইমান (সিজিপিএ-৩.৭৭৬) এবং মোছাঃ ইসরাত জাহান মিলি (সিজিপিএ-৩.৮৬৬)
৬। দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদের মোছাঃ নুসরাত বিনতে নূর (সিজিপিএ-৩.৮০৪)
৭। পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের সুমাইয়া শাহরীন (সিজিপিএ-৩.৯১৪)

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ার অনুভূতি নিয়ে মোছাঃ নুসরাত বিনতে নূর জানান, “আজ আমি অনেক আনন্দিত, খুব ভালো লাগতেছে। দীর্ঘ চার বছরের কষ্ট আজ সার্থক। আমার মা-বাবা, শিক্ষক এবং সহপাঠিদের অনেক ধন্যবাদ জানাই সব সময় আমার পাশে থাকার জন্য। তাদের সহযোগীতা ছাড়া এই সফলতা পাওয়া সম্ভব হতো না।” তিনি ভবিষ্যৎ জীবনেও সফলতার এই ধারাবাহিকতা ধরে রাখতে সকলের কাছে দোয়া চেয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পবিপ্রবি’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর- রশিদ ও উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত ৮ জন কৃর্তি শিক্ষার্থীকে ব্যক্তিগতভাবে এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ায় উদ্ভুদ্ধ করার লক্ষ্যে সকাল ১১ টায় সরাসরি সম্প্রসারিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে দেখানোর ব্যবস্থা করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী অনুষ্ঠানটি উপভোগ করেন।

About Tahzib Mondal

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *