Thursday , December 13 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বশেমুরকৃবির চার মেধাবী শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বশেমুরকৃবির চার মেধাবী শিক্ষার্থী

আবু নাছের, বশেমুরকৃবিঃ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি বছর দেওয়া হয় প্রধানমন্ত্রী স্বর্ণপদক। এ বছর “প্রধানমন্ত্রী স্বর্ণপদক -২০১৭” তে মনোনীত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের চার কৃতি শিক্ষার্থী।

চার কৃতি শিক্ষার্থীরা হলেন- কৃষি অনুষদের আবু সাইদ মোঃ হাসিবুজ্জামান, মাৎস্যবিজ্ঞান অনুষদের মোঃ ফয়সাল হোসেন, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের মোছাঃ উম্মে হাবিবা ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের সাইদা আক্তার জুঁই। নিজ নিজ অনুষদ থেকে হাসিবুজ্জামান সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৪.০০, ফয়সাল ৩.৯৯, হাবিবা ৩.৯৭ ও জুঁই ৩.৯১ পেয়ে স্নাতক সম্পন্ন করেছেন। উল্লেখ্য, এই চার কৃতি শিক্ষার্থীই তাদের নিজ নিজ অনুষদ থেকে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় সর্বোচ্চ সিজিপিএ পেয়ে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে মাৎস্যবিজ্ঞান অনুষদের মোঃ ফয়সাল হোসেন এগ্রিভিউ২৪.কম-কে বলেন, ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্তী জীবনের একটি বড় পাওয়া। এর জন্য সৃষ্টিকর্তার কাছে এবং এই প্রাপ্তির পেছনের কারিগর তথা আমার বাবা-মা, চাচা-চাচী ও শিক্ষকদের কাছে আমি চির কৃতজ্ঞ। নতুনদের প্রতি আমার অনুরোধ শুধু লেখাপড়া করলেই হবে না। পরিপূর্ণ মানুষ হওয়ার জন্য লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও অংশগ্রহণ করতে হবে। সময়ের যথাযথ ব্যবহার করলে সবকিছুই করা সম্ভব।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ওয়েবসাইট সূত্রে জানা যায়, “প্রধানমন্ত্রী স্বর্ণপদক -২০১৭” এর জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। আগামী ২৫ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের আরও ভালো ফলাফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের প্রবর্তন করা হয়।

About Abu Naser

Check Also

কারিগরি কর্মকর্তা পদে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

এগ্রিভিউ২৪ জব ডেস্ক : পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (PKSF) এর সহযোগী সংগঠন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নিয়োগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *