Thursday , March 21 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদযাপন

পবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদযাপন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বর্ণাঢ্য র‌্যালী ও পোনা অবমুক্তকরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ পালিত হয়েছে।

মঙ্গলবার (২৪ জুলাই) সকাল ১০টায় “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক বর্ণাঢ্য রালির আয়জন করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান অনুষদ ভবনের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নীল কমল লেক পাড়ে এসে শেষ হয়। এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মাদ আলী, অত্র অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ প্রমুখ।

সকাল ১১ টায় নীলকমল লেকে মাছের পোনা অবমুক্ত করেন প্রফেসর মোহাম্মদ আলী। পোনা পোনা অবমুক্ত শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার অয়োজন করা হয়। এসময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোহাম্মদ আলী বলেন,”বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ কিন্তু পুষ্টিতে স্বয়ংসম্পূর্ণ নয় এজন্য আমিষের চাহিদা পূরণে মাছ চাষে এগিয়ে আসতে হবে।” মাছ উৎপাদনে বর্তমানে বাংলাদেশ বিশ্বে ৪র্থ স্থানে থাকলেও সকলের সক্রিয় উদ্যেগে খুব শীঘ্রই বিশ্বে ১ম স্থান অর্জন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

About Tahzib Mondal

Check Also

বাকৃবিতে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *