Sunday , December 16 2018
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আবদুর রহমান রাফি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব এবং সম্ভাবনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার শেকৃবির প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কেএসএম মোস্তাফিজুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রাণ গ্রুপের অপারেশন ম্যানেজার কৃষিবিদ আহসান ইসলাম এবং “Bangladesh Agribusiness Society” এর মডারেটর সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল।

সেমিনারে “Prospects and Potentials of Agribusiness Sector For The Economic Development of Bangladesh” বিষয়ে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন জনাব এ বি এম জিয়াউর রহমান। উপাচার্য ড. কামাল উদ্দিন আহম্মদ Bangladesh Agribusiness Society (BAS) এর নবনির্বাচিত সকল সদস্যদের শপথ বাক্য পাঠ করান এবং সকলকে শুভেচ্ছা জানান। তিনি কৃষির বানিজ্যিকরণে এবং কৃষি উদ্যোক্তা তৈরিতে গুরুত্ব আরোপ করেন। শিক্ষার্থীদের প্রায়োগিক সক্ষমতা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব কেএসএম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানের শেষ পর্বে এগ্রিবিজনেস থেকে পাশকৃত শিক্ষার্থীদের সাম্প্রতিক সময়ে সরকারি চাকুরীতে সুপারিশ প্রাপ্ত, বিদেশে স্কলারশিপ প্রাপ্ত এবং প্রধানমন্ত্রী কর্তৃক গোল্ড মেডেল প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন উপাচার্য ড. কামাল উদ্দিন আহম্মদ। পাশকৃত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন মোঃ রাজীব কামাল শ্রাবণ এবং মোঃ আরিফুল ইসলাম ।

About Editor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *