Tuesday , November 13 2018
সর্বশেষ
Home / এগ্রিবিজনেস / দিনাজপুরে পিয়ারটপ লিমিটেড -এর খামারী সম্মেলন অনুষ্ঠিত

দিনাজপুরে পিয়ারটপ লিমিটেড -এর খামারী সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ “খামারী প্রানিসম্পদ সেক্টরের প্রাণ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারাদেশে বিভিন্ন জেলায় বিভিন্ন সময়ে খামারীদের সচেতনতা বৃদ্ধিকল্পে বিভিন্ন উপায়ে প্রশিক্ষনের মাধ্যমে অক্লান্ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রানিসম্পদ অধিদপ্তর। এ লক্ষ্যকে বাস্তবায়ন করার জন্য পিয়ারটপ লিমিটেড দেশের প্রায় ৫৩ টি জেলায় প্রান্তিক পর্যায়ের ছোট-বড় সকল ধরনের খামারীদের নিয়ে সর্বদা সর্বোচ্চ পর্যায়ে খামারের কল্যাণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পিয়ারটপ লিমিটেড সারা বছর খামার ব্যাবস্থাপনা এবং রোগ প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক নানা কর্মশালা ও সেমিনারের আয়োজন করে আসছে, যাতে প্রান্তিক খামারীরা উপকৃত ও লাভবান হয়।

ডাঃ মোস্তফা আলী তার আলোচনায় পিয়ারটপ লিমিটেড কর্তৃক আমদানিকৃত যে সকল পণ্য বাংলাদেশে সুনামের সহিত ও সফলভাবে বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব, কার্যকারিতা এবং উপকারিতা সুনিপুনভাবে তুলে ধরেন। সেগুলির মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super Formula, Zermy200x, Moxitin Plus, Doxin, Hexilosin-D, Heat Breaker etc.  কর্মশালায় পিয়ারটপ লিঃ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন সেলস্ ম্যানেজার জনাব মোঃ রবিউল আলম, রিজিওনাল সেলস্ ম্যানেজার মোঃ আবুল কালাম, এরিয়া ম্যানেজার মোঃ রুবেল হোসেন ও এক্সিকিউটিভ মোঃ আসলাম খান। সম্মেলনের শেষ পর্যায়ে খামারীদের এবং চিকিৎসকদের আলাপ, আলোচনা, প্রশ্ন উত্তর, মত বিনিময় এবং আড্ডায় কর্মশালাটি মনোমুগ্ধকর হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় গত ৩০ জুন, ২০১৮ দিনাজপুরের কাহারুল উপজেলায় দিনব্যাপী খামারী কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিয়ারটপ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ডাঃ সৈয়দ মোস্তফা আলী (শামীম), সভাপতিত্ব করেন স্থানীয় পোল্ট্রি বাবস্যা মালিক সমিতির সভাপতি মোঃ মোতাহার হোসেন, আরো উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডাঃ আল ইমরান।

কর্মশালায় প্রধান আলোচক ডাঃ সৈয়দ মোস্তফা আলী মাল্টিমিডিয়া প্রজেক্টর এর মাধ্যমে পোল্ট্রি ও গবাদী পশুরর রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারিত বিবরণ তুলে ধরেন এবং উপস্থিত খামারিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
উপস্থিত খামারীদের মধ্যে উল্লেখযোগ্য হলেন মোঃ বাবুল ইসলাম, মোঃ মোতাহার, মোঃ কামরুল হাসান, প্রফুল্ল রায়, সুমন রায়, পরেশ চন্দ্র রায়, মোঃ হেলাল, প্রদিপ রায়, মোঃ আরিফ, মোঃ আকমান আলী, মোঃ রমজান আলী, মোঃ মতিউর রহমান, মোঃ আলমগীর, বিপুল চন্দ্র রায়, মোঃ ওয়াহিদুল ইসলাম, মোঃ আব্দুস সাত্তার, জ্যোতিষ চন্দ্র রায়, রঞ্জন কুমার রায়, সোহেল রানা, তাজুল ইসলাম, মেহেদী হাসান, শরিফ উদ্দিন, সঞ্জয় কুমার রায়,  জাহাঙ্গীর আলম, সুকুমার রায়, মোঃ মুনিরুল ইসলাম, মোঃ সবুজ সরকার, মোঃ রমিজ, মোঃ মেহেদী হাসান সহ আরো অনেকে।

About Editor

Check Also

সিকৃবিতে সমুদ্রবিজ্ঞান বিষয়ক পোস্টার প্রদর্শনি অনুষ্ঠিত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদে আজ সোমবার দিনব্যাপী সমুদ্রবিজ্ঞান বিষয়ক পোস্টার প্রদর্শনী ও শিক্ষার্থীদের বৈজ্ঞানিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *