Friday , September 21 2018
Home / এগ্রিবিজনেস / ডিলারদের নিয়ে কক্সবাজারে সম্মেলন করলো ইউরো গ্রিন ফিড

ডিলারদের নিয়ে কক্সবাজারে সম্মেলন করলো ইউরো গ্রিন ফিড

ডা. মো. মোস্তাফিজুর রহমান
ডিলারদের আনন্দ বিনোদন এবং সম্মেলনের জন্য বাংলাদেশের জনপ্রিয় পর্যাটন কেন্দ্র কক্সবাজারে ডিলার সম্মেলন করেছেন বাংলাদেশের উদীয়মান ফিড কোম্পানী ইউরোগ্রিন। একটানা ব্যবসায়ীক চাপ থেকে কিছুটা বিনোদন এবং নতুন করে ব্যবসাতে মনোনিবেশ করানোর লক্ষ্যে কক্সবাজারের অভিজাত হোটেল ওশেন প্যারাডাইস এ তিন দিন ব্যাপী সম্মেলনের আয়োজন করেন।

২৫,২৬ ও ২৭ এ জুন মুন্সিগঞ্জ ও নারায়ণগঞ্জ এর অন্তত ২৫ জন ডিলারদের নিয়ে সম্মেলন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কৃষিবিদ মো. নাসিমুল হায়দায় শামীম এবং পরিচালক কৃষিবিদ মো. হুমায়ুন কবির। প্রথমে ডিলারদের সাথে কুশল বিনিময় করেন প্রতিষ্ঠানটির কর্ণধর চেয়ারম্যান এবং পরিচালক।

ডিলার হওয়ার প্রথমেই এমন ট্যুর পেয়ে আনন্দ প্রকাশ করেন ডিলারেরা। আর খামারে ইউরো গ্রিন পোল্ট্রি ফিডের ভাল ফল পেয়ে সবাই কোম্পানীর প্রশাংসা করেন। খামারীরা দিনে দিনে এই ইউরোগ্রিন ফিডের দিকে আগ্রহী হচ্ছেন বলেও জানান বেশিরভাগ ডিলার।

হোটেলের সম্মেলন কক্ষে ডিলারদের নানা বিষয়ে শিক্ষা ও দিক নির্দেশনা প্রদান করে কৃষিবিদ নাসিমুল হায়দার শামীম এবং কৃষিবিদ মো. হুমায়ুন কবির। তাদের দীর্ঘসময় এই সেক্টরে নানা কর্ম ও অবদানের কথা তুলে ধরেন। বাস্তব অভিজ্ঞতা শেয়ার করেন।

ডিলারদের প্রশ্নউত্তর পর্বের ব্যবস্থা করা হয়। সেখানে অনেকে গুরুত্বপুর্ণ ও সময় উপযোগী প্রশ্নের উত্তর প্রদান করেন পরিচালক কৃষিবিদ মো. হুমায়ন কবির। এই সময় তিনি এই সেক্টর নিয়ে তার ভাবনা ও স্বপ্নের কথা ডিলারদের মাঝে তুলে ধরেন এবং সৎ থেকে খামারীদের পাশে দ্বাড়ানোর জন্য সবাইকে আহবান জানান।

তারিকুল নামের এক ডিলার নিজের অনুভুতি প্রদানের সময় বলেন, নতুন কোম্পানী হিসাবে ফিডে এত সুন্দর ফলাফল হবে চিন্তা করিনি। এই ফিড ব্যবহারে খামারীরা বেশ লাভজনকভাবে ব্যবসা করতে পারছেন। যে খামারী একবার এই ফিড ব্যবহার করেছে তারা বারবার এই ফিড নিতে ছুটে আসেন। কোম্পানীর এমন বিনেদন ও শিক্ষমুলক আয়োজন অনেক ভাল লাগছে।

প্রতিষ্ঠানটির পরিচালক কৃষিবিদ মো. হুমায়ন কবির এগ্রিভিউ২৪.কমকে বলেন, দীর্ঘদিনের ইচ্ছা ছিল খামারীদের জন্য মান সম্মত কিছু করার৷ জানুয়ারী থেকে আমাদের এই কোম্পানীর যাত্রার পর থেকে খামারীদের দোয়া ও ভালবাসা পেয়েছি। এটা নিয়ে সামনে এগিয়ে যেতে চায়৷

সমুদ্র সৈকতে ডিলারদের সাথে আনন্দ ও ফটোশন করেন এবং তিন দিনের আনন্দঘণ ট্যুর শেষে সবাই সুস্থ্যভাবে ঢাকায় ফিরে আসেন।

About Mostafizur Rahman

Check Also

চট্টগ্রামে পোল্ট্রি সেক্টরে নিরাপদ খাদ্য নিশ্চিতে বেসরকারী উদ্যোক্তাদের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা

চট্টগ্রাম প্রতিনিধিঃ দেশের মানুষের প্রাণীজ আমিষের ৪৫ ভাগ পোল্ট্রি শিল্প যোগান দিচ্ছে দেশীয় পোল্ট্রি শিল্প উদ্যোক্তারা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *