Monday , July 23 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

বাকৃবিতে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদযাপন এবং হাওড় ও চর উন্নয়ন ইনস্টিটিউটের উদ্বোধন আগামী ১৯ জুলাই অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি থেকে অনুষ্ঠানের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার বিকেল ৩টায় বাকৃবি সাংবাদিক সমিতিতে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির তথ্য ও প্রচার উপকমিটি পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই শিক্ষার্থীরা অনলাইনে ১০ জুলাই রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপ-কমিটির সদস্যসচিব অধ্যাপক মোহাম্মদ আল-মামুন। তিনি বলেন, ১৯ জুলাই বেলা ২টায় রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন মাঠে অনুষ্ঠানের উদ্বোধন করবেন। পরে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদ, ক্যাম্পাস চত্বরে অবস্থিত বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)এবং বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) উদ্ভাবিত প্রযুক্তি মেলা এবং হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট উদ্বেধন করবেন তিনি।
সংবাদ সম্মেলনে তথ্য ও প্রচার উপকমিটির আহ্বায়ক অধ্যাপক মো. আখতার হোসেন চৌধুরী বলেন, অনুষ্ঠানের দিন বিশ্ববিদ্যালয়ে সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। পুরো ক্যাম্পাসে নতুন সাজে সজ্জিত হবে। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে সাফল্য ও গৌরবের ৫৭ বছর উদ্যাপন এবং হাওড় ও চর উন্নয়ন ইনস্টিটিউটের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করছে। বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন ওয়েবসাইটে (bau.org.bd) গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়া বাকৃবি, বিনা ও বিএফআরআইয়ের অ্যালামনাইবৃন্দ সরাসরি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় কৃষি বিশ্ববিদ্যালয় রির্চাস সিস্টেম (বাউরেস) থেকে রেজিস্ট্রেশন করতে পারবে।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়ংমনসিংহ।
মোবাইল. ০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আবদুর রহমান রাফি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব এবং সম্ভাবনা বিষয়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *