Monday , July 23 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বশেমুরকৃবি’তে অটাম ২০১৮ টার্মে এমএস ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

বশেমুরকৃবি’তে অটাম ২০১৮ টার্মে এমএস ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় – এ অটাম ২০১৮ টার্মে কোর্স ক্রেডিট পদ্ধতির অধীনে এমএস ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিম্ন লিখিত বিষয়ে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবেঃ

এমএসঃ কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন; কৃষি বনায়ন ও পরিবেশ; এগ্রো-প্রসেসিং; কৃষিতত্ত্ব; বায়োটেকনোলজি; ফসল উদ্ভিদবিদ্যা; কীটতত্ত্ব; কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন; উদ্যানতত্ত্ব; উদ্ভিদ রোগতত্ত্ব; মৃত্তিকা বিজ্ঞান; বীজ বিজ্ঞান ও প্রযুক্তি; ফিশারিজ বায়োলজি এন্ড অ্যাকোয়াটিক এনভাইরনমেন্ট; ফিশারিজ ম্যানেজমেন্ট; জেনেটিক্স এন্ড ফিশ ব্রিডিং; ডেয়রি সায়েন্স; পোল্ট্রি সায়েন্স; থেরিওজেনোলজি; কৃষি অর্থনীতি।

পিএইচডিঃ কৃষি সম্প্রসারণ ও গ্রামীণ উন্নয়ন; কৃষি বনায়ন ও পরিবেশ; কৃষিতত্ত্ব; বায়োটেকনোলজি; ফসল উদ্ভিদবিদ্যা; কীটতত্ত্ব; কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন; উদ্যানতত্ত্ব; উদ্ভিদ রোগতত্ত্ব; মৃত্তিকা বিজ্ঞান; বীজ বিজ্ঞান ও প্রযুক্তি; কৃষি অর্থনীতি।

এমএস প্রোগ্রামে ভর্তির জন্য ন্যূনতম জিপিএ ৩.০০(৪.০০ এর মধ্যে) থাকতে হবে।
ভর্তির আবেদন ফরম, গ্রাজুয়েট ক্যাটালগ ও ভর্তির নিয়মাবলী ০৩/০৭/২০১৮ ইং তারিখ হতে ১৫/০৭/২০১৮ ইং  তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখা অথবা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bsmrau.edu.bd) হতে সংগ্রহ করা যাবে।

আবেদনপত্র জমাদানের শেষ তারিখঃ ১৫/০৭/২০১৮ ইং

নির্বাচিত ছাত্র-ছাত্রীদের তালিকা প্রকাশঃ ১৭/০৭/২০১৮ ইং

ভর্তির তারিখঃ ১৮/০৭/২০১৮ ইং

অরিয়েন্টেশনঃ ১৯/০৭/২০১৮ ইং (পূর্বাহ্নে)

ক্লাস শুরুঃ ২২/০৭/২০১৮

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য, আবেদনের যোগ্যতা, ও অন্যান্য নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmrau.edu.bd) পাওয়া যাবে।

About Abu Naser

Check Also

শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আবদুর রহমান রাফি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব এবং সম্ভাবনা বিষয়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *