Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবিতে এনএফএস ৪র্থ ব্যাচের নিউট্রিশন ইন্টার্নশীপ প্রোগ্রাম কর্মশালা

পবিপ্রবিতে এনএফএস ৪র্থ ব্যাচের নিউট্রিশন ইন্টার্নশীপ প্রোগ্রাম কর্মশালা

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স (এনএফএস) অনুষদের ৪র্থ ব্যাচের (লেভেল-৩ সেমিষ্টার-২) শিক্ষার্থীদের ইন্টার্নশীপ প্রোগ্রাম এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালাটি উক্ত অনুষদের কমিউনিটি হেলথ এবং হাইজিন বিভাগের উদ্যোগে এবং ইউনিসেফ এর অর্থায়নে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। তিনি তাঁর বক্তব্যে ইউনিসেফ কে ধন্যবাদ জানান এবং শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে আরো সম্প্রসারণ এবং কর্মক্ষেত্রে এর বাস্তবমুখী প্রয়োগের আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হেলথ বরিশাল ডিভিশনের ডিরেক্টর ড. মো. মাহবুবর রহমান, ইউনিসেফ বাংলাদেশের ফিল্ড সার্ভিসের চীফ সাইরোজ মাউজি, ইউনিসেফ বরিশাল ফিল্ড অফিসের চীফ এইচ তৌফিক আহমেদ।

সাইরোজ মাউজি তার বক্তব্যে ইন্টার্নশীপে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কাজের প্রশংসা করেন এবং কাজকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করে সমাজে কাজ করার আহবান জানান।

কর্মশালায় সভাপতিত্ব করেন অত্র অনুষদের ডীন অধ্যাপক মোহাম্মাদ আলী। তিনি তার বক্তব্যে ইউনিসেফ -এর প্রশংসা করেন এবং বর্তমান সরকারের পুষ্টি উন্নয়নের নানা দিক তুলে ধরেন। পাশাপাশি ভিশন একুশ বাস্তবায়নে পুষ্টিবিদদের কে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়া কর্মশালায় শেষ ছিল প্রদর্শনী পর্ব। আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের প্রদর্শনীগুলো ঘুরে দেখেন। কর্মশালা শেষে ইন্টানশীপে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

উল্লেখ্য, শিক্ষার্থীদের হাতে কলমে পুষ্টি জ্ঞান অর্জনের জন্য ৬ মাস মেয়াদী ইন্টানশীপ বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী দুমকি উপজেলার মুরাদিয়া ও পাংঙ্গাসিয়া ইউনিয়নের জনগনের মাঝে পুষ্টি সচেতনতা সৃষ্টি, অপুষ্টির পরিমান নির্ণয় এবং প্রতিকার এবং পুষ্টি মেলার আয়োজন করা হয়।

About Tahzib Mondal

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *