Monday , July 23 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সিকৃবিতে জুলাই-ডিসেম্বর সেশনে এমএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

সিকৃবিতে জুলাই-ডিসেম্বর সেশনে এমএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধিঃ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জুলাই-ডিসেম্বর সেশনে এমএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তি অনুসারে ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সায়েন্সস অনুষদের অন্তর্ভূক্ত ১৪ টি বিভাগে, কৃষি অনুষদের অন্তর্ভূক্ত ১০ টি বিভাগে, মাৎস্যবিজ্ঞান অনুষদের অন্তর্ভূক্ত ৬ টি বিভাগে, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভূক্ত ৫ টি বিভাগে, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের অন্তর্ভূক্ত ৪ টি বিভাগে এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্ভূক্ত ১ টি বিভাগে ভর্তি হওয়া যাবে ।

ভর্তির যোগ্যতাঃ

ক) ভেটেরিনারি, এনিম্যাল এন্ড বায়োমেডিক্যাল সায়েন্সস, কৃষি, মাৎস্যবিজ্ঞান, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা, কৃষি প্রকৌশল ও কারিগরি এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্ভূক্ত বিভাগসমূহে ভর্তির জন্য সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিভিএম, বিএসসি এজি. (অনার্স), বিএসসি ফিশারিজ (অনার্স), বিএসসি এজি. ইকো (অনার্স), বিএসসি এগ্রি. ইঞ্জি., বিএসসি বিজিই. (অনার্স) ডিগ্রীধারী অথবা যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সমমানের ডিগ্রীধারী হতে হবে ।

খ) ক্রেডিট কোর্স পদ্ধতিতে স্নাতক পাসকৃত শিক্ষার্থীদের সিজিপিএ ৪ এর মধ্যে কমপক্ষে ২.৭৫ অথবা ৫ এর মধ্যে কমপক্ষে ৩.৫০ এবং সংশ্লিষ্ট বিষয়ে আলাদাভাবে জিপিএ ৩ অথবা ৩.৫০ থাকতে হবে ।

ভর্তি ফর্মের মূল্য ৫০০ টাকা, ভর্তি ফরম সংগ্রহ করা যাবে ০৩-০৭-২০১৮ থেকে ১৫-০৭-২০১৮ তারিখের মাঝে এবং পূরনকৃত ভর্তি ফরম ১৬-০৭-২০১৮ তারিখের মধ্যে সকল প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট বিভাগীয় চেয়ারম্যান বরাবর জমা দিতে হবে ।

ভর্তি কার্যক্রমঃ ২৩-০৭-২০১৮ তারিখ সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত।

ক্লাস শুরুঃ ২৪ জুলাই ২০১৮ ।

About Editor

Check Also

শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আবদুর রহমান রাফি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব এবং সম্ভাবনা বিষয়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *