Wednesday , February 20 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম-এর চীনে আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ

হাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম-এর চীনে আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ

নিজেস্ব প্রতিবেদক:হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম চায়না কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত “ফাউন্ডেশন স্রিমনি অব দ্যা বেল্ট অ্যান্ড রোড/সাউথ-সাউথ কো-অপারেশন এগ্রিকালচারাল এডুকেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ইনোভেশন লীগ” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ করেন।

গত ২১-২৩ জুন ২০১৮ চীনের রাজধানী বেইজিং-এ কনফারেন্স অনুষ্ঠিত হয়। উক্ত কনফারেন্সে ২৭ দেশের ৭২টি বিশ্ববিদ্যালয় নিয়ে একটি লীগ গঠিত হয়।

এর ফলে উক্ত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষা ও গবেষণাসহ নানামূখী উন্নয়ন কার্যক্রমে প্রসার লাভ করবে। যেমন- এমএস ও পিএইচডি পর্যায়ে ডিগ্রী প্রদান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের পারস্পরিক একাডেমিক ও প্রশাসনিক তথ্য আদান প্রদান, কৃষি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম, প্রতি বছর আন্তর্জাতিক মানের কনফারেন্স অনুষ্ঠান, ফলপ্রসূ গবেষণা জোরদারকরণ এবং পারস্পরিক রিসোর্স বিনিময়, নতুন নতুন উদ্ভাবনী চিন্তা, ফলপ্রসূ উন্নয়ন যোগাযোগ বৃদ্ধিকরণ।

কনফারেন্সে বাংলাদেশ থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরসহ ২৭টি দেশের ৭২টি বিশ্ববিদ্যালয়ের রেক্টর, প্রেসিডেন্ট (ভাইস-চ্যান্সেলর পদমর্যাদার), ভাইস-চ্যান্সেলর, প্রো ভাইস-চ্যান্সেলরগণ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম চায়না কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট সান কুইজিন-এর আমন্ত্রণে গত ২০ জুন চীন গমণ করেন এবং ২৪ জুন দেশে প্রত্যাবর্তন করেন।

About Mostafizur Rahman

Check Also

নোবিপ্রবির ২য় সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১১ জন

মোঃ আল আমীন (আকাশ), নোবিপ্রবি প্রতিনিধি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২৪শে ফেব্রুয়ারি দ্বিতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *