Monday , July 23 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / ঈদের ছুটিতে বাঁধন সিকৃবি ইউনিটের ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

ঈদের ছুটিতে বাঁধন সিকৃবি ইউনিটের ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধিঃ পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে জামালপুর জেলা সদরের ১৩নং মেষ্টা ইউনিয়নের অধিনস্থ আরংহাটী গ্রামে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ধারন কর্মসূচি পালিত হয়। কর্মসূচীটির সর্বিক পরিচালনায় ছিল বাঁধন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিট এবং সহযোগীতায় ছিল মধ্য আরংহাটী একতা বয়েজ ক্লাবের সদস্যবৃন্দ।

বাঁধন, সি কৃ বি ইউনিটের সাধারণ সম্পাদক মো: খাদেমুল ইসলামের সহোযোগীতায় ২ দিনের ট্রেনিং নেয় মধ্য আরংহাটী একতা বয়েজ ক্লাবের সদস্যবৃন্দ। পরবর্তীতে গত ১৮ এবং ১৯ জুন টানা দুই দিন ব্লাড গ্রুপিং পরিচালিত হয়। দুইদিন ব্যাপি চলা এ ক্যাম্পেইনের প্রথম দিনের কার্যক্রম শুরু হয় সকাল ৯ টায়। সাড়ে দশটার দিকে হঠাৎ বৃষ্টি শুরু হওয়ার বৃষ্টির পর দুপুর ১ টায় আবার শুরু করে শেষ হয় বিকাল ৫ টায়। প্রথম দিনে মোট ৪৭৭ জনের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। দ্বিতীয় দিনের কার্যক্রম সকাল ৮ টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে শুরু হয় সকাল ৯.৩০ টায়। ২য় দিনে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় ৬৭১ জনের। ২ দিনের ক্যাম্পেইনে সর্বমোট ১১৪৮ জনের রক্তের গ্রুপ বিনামূল্যে নির্ধারন করে দেয়া হয়।

মধ্য আরংহাটী একতা বয়েজ ক্লাবের সভাপতি মো: উকিল মিয়া জানান “গ্রামের সাধারণ মানুষের জন্য এরকম জনসেবা মূলক কাজে অংশগ্রহন করতে পেরে আমরা আনন্দিত। আশা করি এর ধারাবাহিকতায় আমাদের গ্রামের মানুষ স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে আসবে।” বাঁধন, সি কৃ বি ইউনিটের সাধারণ সম্পাদক মো: খাদেমুল ইসলাম জানান ” আমার নিজের গ্রামে এমন একটা ক্যাম্পেইন করতে পেরে সত্যি খুব ভাল লাগছে। গ্রামের সবাই এখন নিজের রক্তের গ্রুপ জানে। তারা চাইলেই এখন একজন আরেকজনের বিপদে এগিয়ে আসতে পারবে। আর এটাই বাঁধনের সফলতা।” বাঁধন সি কৃ বি ইউনিটের সভাপতি মো: তোহিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো: জুনায়েদ ইসলাম ও প্রচার সম্পাদক মো: জাহিদ হাসান এরকম কার্যক্রমের প্রশংসা করেছেন এবং ধন্যবাদ জানিয়েছেন মধ্য আরংহাটী একতা বয়েজ ক্লাবের সকল সদস্যকে।

About Editor

Check Also

শেকৃবিতে বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব বিষয়ক সেমিনার এবং এগ্রিবিজনেস সোসাইটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আবদুর রহমান রাফি: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বাংলাদেশের অর্থনীতিতে এগ্রিবিজনেসের গুরুত্ব এবং সম্ভাবনা বিষয়ক …