Monday , December 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন সিভাসুর তিন শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন সিভাসুর তিন শিক্ষার্থী

সিভাসু প্রতিনিধিঃ নিজ নিজ অনুষদে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের জন্য ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্নপদক পেতে যাচ্ছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। প্রধানমন্ত্রী স্বর্নপদকের জন্য মনোনীত সিভাসুর শিক্ষার্থীরা হলেন- ভেটেরিনারি মেডিসিন অনুষদের তৌহিদা কামাল, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের সৈয়দা নববী ইসলাম এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের সুমি আক্তার।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর চেয়ারম্যান  আব্দুল মান্নান গত মাসে অনুষ্ঠিত এক সভায় জানান ‘প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক দেবেন বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসির উদ্যোগে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠান হবে।’

২০১৭ সালে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন শিক্ষার্থী। এর মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী রয়েছেন।উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের আরও ভালো ফলাফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের প্রবর্তন করা হয়।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত  তৌহিদা কামাল উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “সত্যিই আমি অনেক সৌভাগ্যবান। একই বছর রাষ্ট্রপতি স্বর্ণপদক ও প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়ার সকল কৃতিত্ব আমি আমার বিশ্ববিদ্যালয় এর মাননীয় উপাচার্য সহ সকল শিক্ষক-শিক্ষিকা মন্ডলীকে দিচ্ছি।”

About Ontohin Sagor

Check Also

সরিষা ক্ষেতে কৃত্রিম পদ্ধতিতে মধু চাষ করছেন নওগাঁর শিক্ষিত যুবকরা

দিগন্ত জুড়ে ফসলের মাঠ। যতদুর চোখ যায় শুধু হলুদ আর হলুদ রঙে মাখামাখি। এ যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *