Monday , December 17 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / সুন্দরবন থেকে ২৪০ কেজি হরিণের মাংস উদ্ধার

সুন্দরবন থেকে ২৪০ কেজি হরিণের মাংস উদ্ধার

এগ্রিভিউ২৪ ডেস্ক:
হরিণ শিকার এবং মাংস বিক্রি করা নিষিদ্ধ। তার পরেও কিছু অসাধু চক্র জীব বৈচিত্র্য ধংসের নেশায় মেতেছেন। কোস্টগার্ডের অভিজানের অংশ হিসাবে বাগেরহাটের শরণখোলা উপজেলাধীন বলেশ্বর নদী সংলগ্ন এলাকা থেকে মাংস উদ্ধার করে কোস্টগার্ড পশ্চিমজোন। এ সময় একটি কাঠের নৌকা জব্দ করা হয়। গতকাল। শুক্রবার ভোরে এই অভিযান চালিয়ে হরিণের মাংস উদ্ধার করেছে। এতে মোট মাংসের পরিমান ছিল ২৪০ কেজি।
কোস্টগার্ডের পশ্চিম জোনের সহকারী গোয়েন্দা পরিচালক লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মারুফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বলেশ্বর নদী সংলগ্ন এলাকা থেকে ২৪০ কেজি হরিণের মাংস এবং একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

এ সময় চোরাকারবারিরা পালিয়ে যায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য হরিণের মাংস ও কাঠের নৌকা সুপতি ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে বলে এই কর্মকর্তা জানান।

বনবিভাগ জানায়, উদ্ধারকৃত ২৪০ কেজি মাংস শিকার করা কমপক্ষে ১৩টি হরিণের। একটি সংঘবদ্ধ চোরা শিকারি দল বন থেকে হরিণ শিকার করে।

হরিণ শিকার ও তা পাচার রোধ করতে নিয়মিত ও বিশেষ অভিযান চালানো দরকার বলে মনে করেন সংশ্লিষ্টরা। পাশাপাশি স্থানীয় মানুষকে সচেতন হয়ে আইন প্রয়োগকারী সংস্থাকে জানানোর ব্যাপারে সবার সহযোগীতায় পারে এইসব চক্রকে নির্মুল করতে।
সুত্র- রাইজিংবিডি ডটকম

About Mostafizur Rahman

Check Also

সরিষা ক্ষেতে কৃত্রিম পদ্ধতিতে মধু চাষ করছেন নওগাঁর শিক্ষিত যুবকরা

দিগন্ত জুড়ে ফসলের মাঠ। যতদুর চোখ যায় শুধু হলুদ আর হলুদ রঙে মাখামাখি। এ যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *