Monday , December 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / সুবিধাবঞ্চিতদের মাঝে হাসি ছড়াল শেকৃবির সংগঠন “ফানুস”

সুবিধাবঞ্চিতদের মাঝে হাসি ছড়াল শেকৃবির সংগঠন “ফানুস”

কানিজ, শেকৃবি প্রতিনিধিঃ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের একদল দৃপ্ত তরুণের নিজস্ব প্রচেষ্টায় গড়ে ওঠা স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফানুস’।দেশের সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষদের মাঝে হাসির আলো ছড়ানোই যাদের মূল লক্ষ্য।এই মহতী প্রয়াসকে সামনে রেখে দ্বিতীয়বাবের মত তারা আয়োজন করেছে বস্তিবাসীদের সাথে ঈদের খুশি বন্টন কার্যক্রম।এ উপলক্ষ্যে আজ (২ জুন) ১১৫ টি অসহায় পরিবারকে ঈদ সামগ্রী সেমাই, চিনি, দুধ এবং ৮৫ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নতুন জামা বিতরণ করেছে সংগঠনটি।

উপহার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম, উদ্যানতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক জসিম উদ্দিন, সহকারী অধ্যাপক মহাব্বত আলী, সহকারী অধ্যাপক মো: আরিফ হোসেন, সহকারী অধ্যাপক নিপা মোনালিসা। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার আরশাদ খান।

ইতিমধ্যে সামাজিক এ সকল উদ্যোগ দ্বারা ফানুস ক্যাম্পসের একটি কার্যকরী প্রিয় সংগঠনে মর্যাদা পেয়েছে,তাদের সহয়তায় এগিয়ে এসেছেন সমাজের বিত্তবানরা। মূলত সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদান, শিক্ষা উপকরণ বিতরণ ও বস্ত্র বিতরণ করে থাকে ফানুস। এছাড়া অসহায় মানুষদের নানাবিধ সাহায্য সহযোগিতাও করে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি যার মাধ্যমে তারা মানবতার উজ্জ্বল নিদর্শন রেখে চলেছে।

ঈদ সামগ্রী আর নতুন জামা পেয়ে আবেগে আপ্লুত হন রিক্সাওয়ালা হতে সমাজের নিম্ন আয়ের এই মানুষরা। ছেলে মেয়ে আর পরিবারের সাথে ফানুসের এই আয়োজনে তাদের উৎসাহ আর খুশির কোন কমতি ছিল না,আগাম ঈদের বারতা ছুয়েছে তাদের মন।

ফানুসের লিডার মমিন সরকারের সাথে কথা হলে তিনি বলেন, “সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ২য় বারের মত আমাদের এ প্রচেষ্টা। গত বছর আমরা বস্তির ৪০টি পরিবারকে ঈদ সামগ্রী দিয়েছিলাম। এবার মাত্র ৭ দিনের প্রস্তুতিতে ২টি বস্তি থেকে ৬০-৭০ জন এবং আমাদের আবাসিক হলে কর্মরত ৪০ জন শিশুকে নতুন জামা দিতে পেরে সত্যি অনেক ভালো লাগছে। আমাদের শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের স্বেচ্ছাসেবীদের সহযোগীতায় এসব সম্ভব হয়েছে। গত শনিবার আমরা বস্তিতে ১০০ জনের ইফতারের আয়োজন করেছিলাম। সকলের সহযোগিতা পেলে আমরা আরও বড় পরিসরে আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে।”

About Anik Ahmed

Check Also

সরিষা ক্ষেতে কৃত্রিম পদ্ধতিতে মধু চাষ করছেন নওগাঁর শিক্ষিত যুবকরা

দিগন্ত জুড়ে ফসলের মাঠ। যতদুর চোখ যায় শুধু হলুদ আর হলুদ রঙে মাখামাখি। এ যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *