Wednesday , December 19 2018
Home / ক্যাম্পাস / ডিপ্লোমা ইন লাইভস্টক’ সিলেবাস থেকে চিকিৎসা কোর্স বাতিলের দাবিতে বশেমুরকৃবিতে মানব-বন্ধন

ডিপ্লোমা ইন লাইভস্টক’ সিলেবাস থেকে চিকিৎসা কোর্স বাতিলের দাবিতে বশেমুরকৃবিতে মানব-বন্ধন

‘ডিপ্লোমা ইন লাইভস্টক’ সিলেবাস থেকে চিকিৎসা কোর্স বাতিলের দাবিতে আজ বিকাল ৩ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের শিক্ষার্থীরা বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে এক মানব-বন্ধন কর্মসূচীর আয়োজন করে। অনুষদের চতুর্থ ব্যাচের ছাত্র বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মোঃ আমিনুল ইসলামের সঞ্চালনায় মানব-বন্ধনে বিভিন্ন ব্যাচের শত শত শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানব-বন্ধনের শুরুতেই আমিনুল ইসলাম ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অনুষদের শিক্ষকবৃন্দকে কর্মসূচী পালনের অনুমতি দেবার জন্য।

মানব-বন্ধনে উদ্বোধনী বক্তব্য রাখেন প্রথম ব্যাচের শিক্ষার্থী ডা. মোঃ জাহাঙ্গীর আলম। তিনি তার বক্তব্যে ‘ডিপ্লোমা ইন লাইভস্টক’ সিলেবাস থেকে প্রাণি চিকিৎসা কোর্স দ্রুত বাতিলের দাবি জানান। ,

এরপর বক্তব্য রাখেন প্রথম ব্যাচের শিক্ষার্থী ডা. মোঃ খোকন হোসেন। তিনি বলেন, আমাদের ডিপ্লোমা প্রয়োজন আছে। আমাদের সেক্টরে টেকনিক্যাল কাজগুলো করছে ননটেকনিক্যাল লোকজন। ডিপ্লোমারা আসলে ডিভিএম ডাক্তারের সহযোগী হিসাবে টেকনিক্যাল কাজগুলো করতে পারবে। তবে তাদেরকে একটি নির্দিষ্ট নীতিমালার মধ্যে রাখতে হবে। আর এ জন্য তাদের সিলেবাস থেকে চিকিৎসা কোর্স বাতিল করতে হবে।

তৃতীয় ব্যাচের শিক্ষার্থী ডা. আবু নাছের তার বক্তব্যে বলেন, ডিপ্লোমারা আমাদের সহযোগী হিসাবে কাজ করবে। অথচ, তাদের কোর্স কারিকুলাম এমনভাবে নির্ধারণ করা হয়েছে অদূর ভবিষ্যতে তারা আমাদের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবে। এজন্যই তাদের কোর্স কারিকুলাম থেকে চিকিৎসা কোর্স বাতিলের জোরালো দাবি জানান তিনি।
এছড়াও মানব বন্ধনে চতুর্থ ব্যাচ থেকে বক্তব্য রাখেন আভা ও সেলিম।

About Abu Naser

Check Also

মুরগির ইনফেকশাস করাইজা রোগের কারণ, লক্ষণ ও চিকিৎসা ব্যবস্থা

মোরগ-মুরগীর ব্যাকটেরিয়াজনিত একটি তীব্র সংক্রামক রোগ। হিমোফিলাস প্যারাগ্যালিনেরাম (Haemophilus paragallinarum) ব্যাকটেরিয়া এ রোগের কারণ। এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *