Sunday , December 16 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

Agriview24.com-এ গত ১১ মে প্রকাশিত ‘সিভাসু প্রগতিশীল শিক্ষক ফোরাম;সর্ষের মধ্যে ভূত নেই তো? ’ শিরোনামে সংবাদটির লিখিত প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক ফোরাম।

 

প্রকাশিত প্রতিবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে-” উক্ত প্রতিবেদনে প্রগতিশীল শিক্ষক ফোরাম বিগত কমিটির সভাপতি ও আজীবন সদস্য প্রফেসর ড.মোহাম্মদ নুরুল আবছার খানকে হেয় করে বলা হয় যে তিনি নাকি রাষ্ট্রদ্রোহী জামাত শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করছেন এবং একই সাথে অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রদের ছাত্রত্ব কেড়ে নিচ্ছেন।এ ধরনের অভিযোগ সম্পূর্ন ভিত্তিহীন ও বানোয়াট।বরং ড.নুরুল আবছার খানের নেতৃত্বাধীন প্রগতিশীল শিক্ষক ফোরামই  গঠনতন্ত্রে ‘বঙ্গবন্ধু’ নাম সংযোজন করেন।উল্লেখ্য প্রফেসর ড.নুরুল আবছার তার সাবেক কর্মস্থল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের কার্যনির্বাহী কমিটির ২০১১-১২ এবং ২০১২-১৩ মেয়াদে একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।তিনি বর্তমানে বঙ্গবন্ধু ফিশারিজ পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামন্ডলীর সদস্য হিসেবে দায়িত্বপালন করছেন।”

এছাড়া আরো উল্লেখ আছে -“তিনি ১৯৯৭ সালে আওয়ামীলীগ সরকারের শাসনামলে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।”উনার পারিবারিক বিষয়ে হানিকর তথ্য উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে জানানো হয় “তার স্ত্রী ‘স্বাধীনতা চিকিৎসক পরিষদ’ কর্তৃক মনোনীত প্যানেল হতে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন কক্সবাজার এর ২০১৭-১৯ মেয়াদের নির্বাচিত প্রতিনিধি।”

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়- “এছাড়াও আরো দুজন শিক্ষক জনাব মওদুদ ইসলাম ও জনাব আলতাফ হোসেন শিক্ষক হিসেবে যোগদানের জন্ম লগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্য।তন্মধ্যে জনাব আলতাফ হোসেন বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হতে সরাসরি স্বর্ণপদক গ্রহন করেছেন।”

প্রগতিশীল শিক্ষক ফোরাম, সিভাসু দৃঢ়তার সাথে জানায়, জনাব মওদুদ ইসলাম ও আলতাফ হোসেন ছাত্র জীবনে কখনো শিবিরের সাথে সংশ্লিষ্ট ছিলো না।

 

 

এমতাবস্থায় প্রকাশিত সংবাদটির কারণে প্রগতিশীল শিক্ষক ফোরামের সাবেক সভাপতি প্রফেসর ড. মো. নুরুল আবছার খান, জনাব মওদুদ ইসলাম এবং জনাব আলতাফ হোসেন হেয় প্রতিপন্ন ও মনঃক্ষুণ্ণ হলে এগ্রিভিউ২৪ ডট কম কর্তৃপক্ষ আন্তরিকভাবে  দুঃখ প্রকাশ করছে।

About Ontohin Sagor

Check Also

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

শেরপুরে কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্ধার সন্তান ডিপ্লোমা কৃষিবিদদের সংবর্ধনা দিয়েছে শেরপুর জেলা ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *