Thursday , November 15 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / শেকৃবিতে ২দিন ব্যাপী HEQEP এর কর্মশালা অনুষ্ঠিত

শেকৃবিতে ২দিন ব্যাপী HEQEP এর কর্মশালা অনুষ্ঠিত

কানিজ,শেকৃবি প্রতিনিধি :-

শেকৃবিতে HEQEP আয়োজিত প্রশিক্ষন কার্যক্রমের আজ ছিল শেষ দিন। এতে অংশ নেন স্নাতক, স্নাতকোত্তর সহ পিএইচডি পর্যায়ের প্রায় ৩০ জন শিক্ষার্থী।

উক্ত অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষনা করেন শেকৃবির মাননীয় উপাচার্য ড. কামাল উদ্দিন আহামে,এ সময় তিনি teaching-learing বিষয়ের উপর জোড় দিয়ে বলেন সুনির্দিষ্ট সমস্যা বিষয়ক গবেষনার প্রতি আমাদের মনোযোগ দিতে হবে,বাড়াতে হবে ল্যাবযন্ত্রের যাবতীয় সুবিধাদি।

প্রকল্প পরিচালক ড. সাখাওয়াত হোসেন বলেন, এই প্রকল্পের মূলে রয়েছে quality based education যার জন্য আমরা যাবতীয় উন্নত প্রযুক্তির সমন্বয় ঘটানোর চেষ্টা করছি,সেই সাথে সকলের সহযোগীতাই পারে একে স্বার্থক করে তুলতে।

প্রকল্পটির DSPM ড. মোঃ আলী BARI ও BRRI এর সাথে সম্মিলত উন্নত গবেষনার প্রস্তাব পেশ করেন। সেই সাথে স্নাতক পর্যায়ে মিনি রিসার্চের গুরুত্ব বিষয়ক প্রাঞ্জল তথ্য দেন।

 

 

HEQEP, CP-6201এর আওতায় শেকৃবি কীটতত্ত্ব বিভাগে শুরু হতে যাচ্ছে আধুনিক গবেষনার নতুন সংযোজন।প্রকল্পটির SPM ড. মোঃ মিজানুর রহমান জানান,প্রায় ১কোটি ২৫ লক্ষ টাকার অর্থায়নে এই প্রকল্প দ্বারা কীটতত্ত্ব বিভাগে প্রতিষ্ঠিত হবে ২টি অত্যাধুনিক সুবিশাল ল্যাব,১টি আধুনিক ইনসেক্ট মিউজিয়াম ও ১টি উন্নত সুবিধা সম্পন্ন কনফারেন্স রুম।

এছাড়া ১লক্ষ টাকা বাজার মূল্যের প্রায় ৪টি দ্রুতগামী সফটয়্যার,high visual microscope সহ সকল উন্নত প্রযুক্তির ছোঁয়া পেতে যাচ্ছে শেকৃবি কীটতত্ত্ব বিভাগ। অনুষ্ঠানটির সমাপনী বক্তব্য নিয়ে আসেন বিভাগীয় চেয়ারম্যান ড. নুর মহল আক্তার বানু।তিনি এই প্রকল্পের সর্বাঙ্গিন সফলতা কামনা করেন

About Al Amin

Check Also

পেঁপে চাষের বৈজ্ঞানিক পদ্ধতি…

পেঁপে বাংলাদেশের একটি অন্যতম প্রধান ফল। কাঁচা পেঁপে সবজি হিসেবে এবং পাকা পেঁপে ফল হিসেবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *