Saturday , May 26 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ভাতা বৃদ্ধি; সিভাসুতে আনন্দ মিছিল

ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ভাতা বৃদ্ধি; সিভাসুতে আনন্দ মিছিল

নিজস্ব প্রতিবেদক: ইউজিসি কর্তৃক ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ ভাতা বৃদ্ধি করে ৮০০০ থেকে ১৫০০০ টাকায় উন্নীত করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে এক বিশাল আনন্দ মিছিলের আয়োজন করে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন (বিভিএসএফ)।

বেলা ১২.২০ মিনিটে সিভাসু কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে আনন্দ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে বিশ্ববিদ্যালয়ের ইউসুফ চৌধুরী ভবনের সামনে এসে শেষ হয়।আনন্দ মিছিল শেষে কেক কর্তন ও মিষ্টি বিতরন করা হয়।এসময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন প্রফেসর আ.হালিম,প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান ড. মো.আলমগীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড.গৌতম কুমার দেবনাথ,সহযোগী অধ্যাপক সুচন্দন শিকদার,বিভিএ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টারের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ডা.সাদ্দাম হোসেনসহ বিভিএসএফ এর নেতৃবৃন্দ।

মিছিল শেষে  ডা.সাদ্দাম হোসেন বলেন ইন্টার্নশীপের ভাতা বৃদ্ধি আমাদের জন্য অত্যন্ত আনন্দের।সিভাসুতে যেহেতু একবছর ইন্টার্নশিপ সেহেতু আমাদের এখন ডীন স্যারের মাধ্যমে উপাচার্য বরাবর আবেদন করতে হবে এবং এ ব্যাপারে সকলের সাহায্য কামনা করেন।তিনি অবিলম্বে ভেটেরিনারি মেডিসিন অনুষদীয় ছাত্র সমিতির নতুন কমিটি গঠন করার বিষয়টি সবার সামনে তুলে ধরেন।এরপর ডা.সুচন্দন শিকদার বলেন ইন্টার্নশিপ ভাতা বৃদ্ধি অত্যন্ত যৌক্তিক এবং তিনি সকলকে অভিনন্দন জানান।

 

ইন্টার্নশীপ ভাতা বৃদ্ধি ও আনন্দ র‍্যালী সম্পর্কে কথা বলতে গেলে বিভিএসএফ এর সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বলেন -“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের ১৯৭৩ এর ১৩ ফেব্রুয়ারি প্রথম শ্রেণীরমর্যাদা দিয়েছেন। ২১ বছর পর ক্ষমতায় এসে প্রিয়নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ১৯৯৯ সালে ৪০ বছর বয়স প্রমার্জন করে ৪৫০ জন ভেটেরিনারিয়ানকে বিশেষ বিসিএস এর মাধ্যমে চাকুরীর ব্যবস্থা করেছেন।২০০০ সালে বাংলাদেশে সর্ব প্রথম বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এ একাডেমিক কাউন্সিল এ সকল বাধা এবং বিশেষ গোষ্ঠীর নোট অব ডিসেন্ট মোকাবেলা করে ৬ মাসের ইন্টার্ন পাশ হয়। আজ আবার ২০১৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপি  ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্ন ভাতা ৮০০০ টাকা থেকে বৃদ্ধি  করে ১৫,০০০ টাকা করে ভেটেরিনারি পেশাকে প্রাপ্য মর্যাদা দিলেন।”

About Ontohin Sagor

Check Also

বাকৃবিতে জুলাই-ডিসেম্বর সেমিস্টারে এম.এস. কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে জুলাই-ডিসেম্বর সেমিস্টারে এম.এস. কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।  গত ১৭ মে বিশ্ববিদ্যালয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *