Friday , August 17 2018
Home / ক্যাম্পাস / বাকৃবিতে ফ্যাব ল্যাব উদ্বোধন

বাকৃবিতে ফ্যাব ল্যাব উদ্বোধন

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) তরুণ প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জনকল্যানমূলক প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে ফ্যাব ল্যাব স্থাপন করা হয়েছে। হেকেপ-এআইএফ সাব প্রজেক্ট এর উদ্যোগে সোমবার বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি শক্তি ও যন্ত্র বিভাগে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর এর উদ্বোধন করেন ।

প্রকল্পের এসপিএম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিমউদ্দিন খানের এর সভাপতিত্বে এবং ডেপুটি এসপিএম অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মোহাম্মদ আশিক-ই-রাব্বানী।


প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর বলেন, শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয়ভাবে ভালো অবস্থানে রয়েছে। আমাদের এই অগ্রগতি ধরে রাখতে হবে। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে গবেষণা কার্যক্রম আরও দক্ষতারসাথে পরিচালনা করতে হবে। এই ফ্যাব্রিগেশন ল্যাবরেটরিকে নিজের পায়ে দাঁড়াতে হবে। এ জন্য জনগণের চাহিদা অনুযায়ী পন্য তৈরী ও সঠিক বিপণনের ব্যবস্থা করতে হবে। পরে উপাচার্য ল্যাবের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

 

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ ২২০২।
মোবাইল ০১৭৩৭৭২১৬০৩।

About Editor

Check Also

সিকৃবিতে পবিত্র ঈদ উল আযহার ছুটি শুরু

  অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আগামী ১৯ আগস্ট থেকে শুরু হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *