Friday , August 17 2018
Home / কৃষি বিভাগ / শেকৃবিতে বিসিএস ক্যাডারদের মৌ-পালনের প্রশিক্ষণের সমাপনী

শেকৃবিতে বিসিএস ক্যাডারদের মৌ-পালনের প্রশিক্ষণের সমাপনী

সম্প্রতি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি ক্যাডারদের মৌ-পালনের উপর ৯০ দিনব্যাপী প্রশিক্ষণ শেষ হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে প্রশিক্ষণ শেষে তাদের হাতে সনদপত্র তুলে দেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

শেকৃবি কীটতত্ত্ব বিভাগের উদ্যোগে এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অর্থায়নে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরন (৩য় পযার্য়) প্রকল্পের আওতায় এ প্রশিক্ষণ দেওয়া হয়।প্রকল্প পরিচালক মোঃ খায়রুল আলম প্রিন্স এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে পরিচালক অমিতাভ দাস, গেস্ট অব অনার ও কোর্স আহবায়ক প্রফেসর ড. মো. মিজানুর রহমান।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, “পেশাগত দক্ষতা অর্জনের লক্ষ্যে এবং বর্তমান প্রতিযোগিতার যুগে টিকে থাকতে হলে আমাদের নিজেদেরকে আরও দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে হবে। শুধু তাই নয় প্রাপ্ত প্রশিক্ষণ বাস্তব জীবনে প্রয়োগের মাধ্যমে মাঠে কৃষকদের মাঝে এ সেবা নিশ্চিত করতে হবে। এছাড়াও সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে যার যার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।”

এ প্রশিক্ষণ দেশের বিভিন্ন জেলা ও উপজেলার বিসিএস কৃষি ক্যাডারগন ( ৩০ জন)অংশ নেন ।

তথ্যসূত্র :বশিরুল ইসলাম, assistant register, public relations officer, SAU

About Abu Naser

Check Also

সিকৃবিতে পবিত্র ঈদ উল আযহার ছুটি শুরু

  অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে আগামী ১৯ আগস্ট থেকে শুরু হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *