Sunday , February 17 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি ও ব্র‍্যাকের যৌথ উদ্যোগে কোর্স সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন

পবিপ্রবি ও ব্র‍্যাকের যৌথ উদ্যোগে কোর্স সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এবং ব্র্যাক এর যৌথ উদ্যোগে “কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা প্রশিক্ষণ কর্মসূচি-২০১৮” শীর্ষক কোর্স সমাপনী ও সনদপত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পবিপ্রবি’র এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের জেনেটিক্স এন্ড এ্যানিমেল ব্রিডিং বিভাগ এর ব্যবস্থাপনায় এবং ব্রাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ এর অর্থায়নে অনুষ্ঠানটি সোমবার (৩০ এপ্রিল) এএনএসভিএম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

জেনেটিক্স এন্ড এ্যানিমেল ব্রিডিং বিভাগ এর চেয়ারম্যান ড. মোঃ ফকরুজ্জামান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-অর- রশিদ; বিশেষ অতিথি হিসেবে মাননীয় উপ-উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী, এএনএসভিএম অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন এবং ব্রাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ এর জেনারেল ম্যানেজার জনাব এ. কিউ. এম সফিকুর রউফ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, “ক্রমবর্ধমান জনসংখ্যার সাথে তাল মিলিয়ে কৃত্রিম প্রজননের মাধ্যমে গবাদিপ্রানীর উৎপাদন ক্ষমতা বাড়িয়ে দেশের দুগ্ধ ও আমিষের চাহিদা পূরণ করা সম্ভব।” ভবিষ্যতে এই কৃত্রিম প্রজনন কার্যক্রমকে আরো বেগবান ও আধুনিকায়ন করার উপর গুরুত্ব দেয়া হয়।

বক্তব্যে আরো বলা হয়, “গভাদিপ্রানীর কৃত্রিম প্রজনন এর উপর প্রশিক্ষণে অংশগ্রহণকারী কেউই তাদের নামের পূর্বে এবং ভিজিটিং কার্ডে ডাক্তার উপাধি উল্লেখ করতে পারবে না। পাশাপাশি গভাদীপ্রাণীর যেকোন প্রকার রোগের ক্ষেত্রে রেজিস্ট্রিকৃত পশুডাক্তারের নিকটে নিয়ে যাবার পরামর্শ দিবে বলেও সতর্ক করা হয়”

About Tahzib Mondal

Check Also

পবিপ্রবি’তে বাঁধনের নতুন কার্যনিবাহী কমিটি; সভাপতি সোহানুর, সাধারন সম্পাদক- ইফরাদ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধন ইউনিটের নতুন কার্যনির্বাহী কমিটি সহ সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *