Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / জন্মদিন ও উৎসব / শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২১ এপ্রিল, আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ অা ফ ম বাহাউদ্দিন নাছিম, এমপি এবং অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কৃষিবিদ মেজবাহ উদ্দিন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অারোও উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাদাত উল্লা, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর সভাপতি কৃষিবিদ এ এম এম সালেহ আরো ব্যক্তিবর্গ।

বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। শিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, “এদেশের কৃষি শিক্ষার গোড়াপত্তন হয় এই প্রতিষ্ঠান থেকে। আমাদের অর্থনীতির মূলভিত্তি কৃষি। তবে বর্তমানে কৃষির পাশাপাশি শিল্পসহ অন্যান্য ক্ষেত্রগুলোও বাংলাদেশের অগ্রগতিতে অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত ও সুদৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। বিশ্বমানের শিক্ষা, জ্ঞান ও প্রযুক্তি নিশ্চিতকরণের মাধ্যমে তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হবে সেইসাথে সততা, নিষ্ঠা, মূল্যবোধ অর্জন করতে হবে।”

বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, “দেশের কৃষি ক্ষেত্রের উন্নয়নে এই প্রতিষ্ঠানের গ্রাজুয়েটরা উজ্জ্বল স্বাক্ষর রেখে যাচ্ছেন।” সন্ধ্যা ৭টা থেকে মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দেশ ও মাটির গান, নৃত্যসহ দেশীয় সংস্কৃতি উপভোগ করেন উপস্থিত সকলেই। মুখরিত প্রাণের ক্যাম্পাসে গ্রাজুয়েটরা মিলনমেলায় যেন এক হয়ে গেছেন। খোঁশগল্প, আলাপচারিতা কিংবা ক্যামেরাবন্দীর মধ্য দিয়ে সকলেই উদযাপন করেন দিনটিকে।

About Editor

Check Also

ক্ষুধামুক্ত সমাজ গঠনে চাই কৃষিবান্ধব পদক্ষেপ ও খাদ্য অধিকার আইন চাই

বর্তমানে মোট দেশজ উৎপাদন (জিডিপি) অর্জিত হচ্ছে ৭% এর উপরে। বিগত মার্চ মাসে জাতিসংঘ বাংলাদেশকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *