Sunday , August 19 2018
Home / ক্যাম্পাস / বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে বাকৃবি শিক্ষক সমিতির বিবৃতি

বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে বাকৃবি শিক্ষক সমিতির বিবৃতি

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধ ও অভিযোগের বিষয়ে এক লিখিত বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ.এস. মাহফুজুল বারি এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আমিরুল ইসলামের প্রচারিত এক বিবৃতিতে বিষয়গুলো জানানো হয়।

লিখিত বিবৃতিতে, সম্প্রতি ভেটেরিনারি অনুষদে অধ্যায়নরত বিদেশী ছাত্রী নিপীড়নের ঘটনা, বিশ্ববিদ্যালয়ে কর্মচারী নিয়োগ নিয়ে জন্য ব্যাংক একাউন্ট খোলা, বিশ্ববিদ্যালয়ের ৩ জন সিনিয়র শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অনৈতিক কাজ, বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বিভিন্ন বিভাগ ও শাখার জন্য গঠিত কমিটি গঠনে বিভিন্নক্ষেত্রে সদস্যদের জ্যেষ্ঠতা লঙ্ঘন, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ও সহকারী অধ্যাপকদের বিভিন্ন দাবি, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় একটি স্থায়ী ‘যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটি’ গঠনের বিষয় তুলে ধরা হয়। এসকল বিষয়ে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে বিষয়গুলো খতিয়ে দেখতে অনুরোধ জানানো হয়েছে বলে লিখিত বিবৃতিতে বলা হয়।

এ বিষয়ে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আমিরুল ইসলামে বলেন, সম্প্রতি ঘটে যাওয়া বিষয়গুলোর যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য উপাচার্যকে বিষয়গুলো অবগত করেছি। এরকম নেতিবাচক ঘটনার উপযুক্ত শাস্তি হওয়া দরকার যেন পরবর্তীতে না ঘটে।

মো. শাহীন সরদার
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

রোটার‍্যাক্ট ও রোটারি ক্লাবের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

শেকৃবি প্রতিনিধিঃ রোটারি ক্লাব অফ ঢাকা মিড সিটি ও রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা মিড সিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *