Wednesday , April 25 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / বর্ণাঢ্য আয়োজনে পবিপ্রবি’তে বাংলা নববর্ষ উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে পবিপ্রবি’তে বাংলা নববর্ষ উদযাপন

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ১৪ এপ্রিল পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বাংলা নববর্ষ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা, দেশীয় খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি হাতে নেয়া হয়।

সকাল ৮:৩০ এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে এক মঙ্গল শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। শোভাযাত্রায় বাঙ্গালি সংস্কৃতির বিভিন্ন উপকরণ ঢেঁকি, কুলা, তবলা, পালকি, মাছ সহ বিভিন্ন দিক তুলে ধরা হয়। সকাল ৯ টায় কেন্দ্রীয় খেলার মাঠে হাড়ি ভাঙ্গা সহ গ্রামীণ বিভিন্ন খেলাধুলার শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ। এসময় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ফজলুল হক ও রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত সহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিকেল ৪টায় কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা নববর্ষের গান এবং লালনের গান পরিবেশন করেন।

অপরদিকে, জাঁকজমকভাবে নানা আয়োজনের মধ্য দিয়ে পবিপ্রবি’র বরিশালস্থ এএসএসভিএম অনুষদেও নববর্ষকে বরণ করে নেয়া হয়।

এই উপলক্ষ্যে ক্যাম্পাসের বৈশাখী চত্বরে সকাল ৮ টা থেকে সংগীত পরিবেশন করেন বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা। পরে এক মঙ্গল শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বৈশাখী চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন এএনএসভিএম অনুষদের মাননীয় ডীন প্রফেসর ড. মোহাম্মদ রুহুল আমিন, ১লা বৈশাখ উদযাপন কমিটির আহবায়ক সহযোগী অধ্যাপক ড. ননী গোপাল সাহা, অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা, সহযোগী অধ্যাপক ড. অসীত কুমার পাল, সহকারী অধ্যাপক প্রবীর কুমার মিত্র ডা. মোস্তাফিজুর রহমানসহ প্রমুখ। শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মোঃ মামুনুর রহমান এবং সাধারণ সম্পাদক এনাম মোহাম্মদ সুমন, ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সেমিস্টারের ছাত্র-ছাত্রীসহ প্রমুখ।

রংধনু, বায়োস্কোপ, নর্থ বেঙ্গল এসোসিয়েশনসহ অন্যান্য সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠন নানা স্টলে হরেকরকমের ঐতিহ্যবাহী পিঠা ও পান্তা ইলিশ আয়োজন বর্ষ পূর্তির আনন্দকে পরিপূর্ণ করে।

About Tahzib Mondal

Check Also

পাহাড়ের কাজু বাদাম এখন জমিতে!

এগ্রিভিউ২৪ ডেস্কঃ বাংলাদেশে প্রথম কাজু বাদাম হত পাহাড়ী এলাকায়। অন্য কোথাও তেমন দেখা যেতনা। তাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *