Sunday , July 22 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / পবিপ্রবি’তে ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল; জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বহিষ্কারের দাবি

পবিপ্রবি’তে ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল; জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বহিষ্কারের দাবি

পবিপ্রবি প্রতিনিধিঃ পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের বহিষ্কারের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যাম্পাসে ঝাড়ু হাতে বিক্ষোভ-মিছিল করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের টিএসসি চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় শিক্ষার্থীরা ঝাড়ু হাতে বিভিন্ন স্লোগান দেয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় টিএসসি চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ বক্তব্য রাখেন- কলেজ ছাত্রলীগের নেতা আরিফুর রশিদ প্রিন্স, রাশেদ ইমাম, ফিশারিজ অনুষদের মাস্টার্স পর্বের শিক্ষার্থী রবিউল ইসলাম, সাইফুর রাফি প্রমুখ।

বক্তরা বলেন, সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী অপতৎপরতায় জড়িত ওমর ফারুককে অবিলম্বে ছাত্রলীগ থেকে বহিষ্কার করতে হবে। এছাড়া ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিতও ঘোষণা করে তারা।

উল্লেখ্য, গত বুধবার (১১ এপ্রিল) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ বাউফল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে। ওইদিন বিকেলে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় কিছু ছাত্রলীগ নেতা-কর্মীরা সেখানে উপস্থিত হয়ে আকস্মিক আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর চড়াও হয় এবং ইটপাটকেল নিক্ষেপ করে।

পরবর্তীতে এ ঘটনার সমাধান হলেও বৃহস্পতিবার (১২ এপ্রিল) রাতে পটুয়াখালী শহর থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার সঙ্গে থাকা সাধারণ শিক্ষার্থীদের ওপর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে হামলা চালানো হয়। ওই সময় তাদের মোবাইল ফোন, টাকা-পয়সা ও ব্যবহৃত মোটরসাইকেল আটকে রাখে হামলাকারীরা। এ খবর বিশ্ববিদ্যালয় ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে ফের বিক্ষোভ নামেন সাধারণ শিক্ষার্থীরা।

About Tahzib Mondal

Check Also

অবহেলিত হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করবে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট-রাষ্ট্রপতি

বাকৃবি প্রতিনিধি উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বরাবরই বিশেষ যত্নবান। এছাড়াও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *