Sunday , April 22 2018
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / নানা আয়োজনে বাকৃবিতে বর্ষবরণ

নানা আয়োজনে বাকৃবিতে বর্ষবরণ

বাকৃবি প্রতিনিধি: প্রতিবছরের মতো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) চত্বরে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে বাংলা নববর্ষ। শনিবার সকাল ৭টার দিকে বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার মধ্য দিয়ে বাংলা ১৪২৫ নতুন বর্ষকে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু ক্লাব থেকে শুরু করে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। এরপর বর্ষবরণে নতুনমাত্রা যোগ করতে শিশু কিশোর কাউন্সিল, মহিলা সংঘ, শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে । এছাড়াও মেলায় স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি শাখা, মহিলা সংঘ, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, ক্যাম্পাসে সনাট্য সম্প্রদায়, হাসিমুখ, পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাইস্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পিঠা, মিঠাই ও বিভিন্ন সৌখিন জিনিসপত্রের স্টল দেয়।এরপর সকাল ৯টার দিকে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধনের’ পক্ষ থেকে আর একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়। এছাড়াও পহেলা বৈশাখকে রাঙিয়ে তুলতে বিনোদন সংঘ আয়োজন করেছে বর্ণিল ঘুড়ি উৎসব, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের আয়োজনে বৈশাখী উৎসব, হা-ডু-ডু খেলার আয়োজন করা হয়।

About Mostafizur Rahman

Check Also

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *