Monday , April 23 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / একজন নিবেদিত প্রান প্রানি চিকিৎসকের আর্তনাদ

একজন নিবেদিত প্রান প্রানি চিকিৎসকের আর্তনাদ

কানিজ, শেকৃবি প্রতিনিধি : বাংলাদেশের প্রানি চিকিৎসা খাতের একটি পরিচিতি নাম ডাঃ মনজুর মোরশেদ চৌধুরি।যিনি দেশের ভেটেরিনারি চিকিৎসা ক্ষেত্রের একজন সুপরিচিত ব্যক্তিত্ব। সিভাসুর প্রথম ব্যাচের সাবেক ছাত্র ডাঃ মনজুর মোরশেদ চৌধুরি ছিলেন সাবেক কিউরেটর।তিনি ছিলেন চট্টগ্রাম চিড়িয়াখানার সদা কর্মচঞ্চল একজন জু এনিম্যাল স্পেশালিস্ট।ব্যাক্তি­ জীবনে যিনি দেশের সেবায় কর্মঠ এক জীবন অতিবাহিত করেন,ছিলেন দেশসেরা দক্ষ ভেট চিকিৎসকদের একজন।

সদা হাস্যজ্বল এ মানুষটি আজ নির্জীব,সময় কাটে হাসপাতালের বেডে।সম্প্রতি তিনি আক্রান্ত হয়েছেন দূরারোগ্য ব্যাধি ‘ক্রনস ডিজিসে’।ইন্টেসটাইনাল­ এ রোগে দীর্ঘদিন ভোগার কারনে দেশের জন্য নির্ভীকপ্রান এই মানুষটি আজ শক্তিহীন।

বর্তমানে তিনি থাইল্যান্ডে চিকিৎসারত অবস্থায় আছে।অবস্থার অবনতি হওয়ায় তার উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন অপারেশন,এতে প্রায় ৩০ লক্ষ টাকা দরকার।পরিবারের একমাত্র উর্পাজনক্ষম ব্যাক্তিটি অসুস্থ হওয়ায় তার পরিবার এ টাকা জোগাড়ে দিশেহারা হয়ে পরছে।আগামী ১৮ তারিখ হবে অপারেশন।কিন্তু প্রয়োজনীয় অর্থের অভাবে তা থমকে আছে,অনিশ্চিত একটি পরিবারের সকল সুখ।বেঁচে থাকার একমাত্র অবলমম্বনটির এমন দুর্দশায় ভেঙ্গে পরেছে পুরো পরিবার।

নতুন বছরের রং ম্লান এই পরিবারটির কাছে,দেশের ভেটেরিনারি খাতের উজ্জ্বল তারাটি খসে পড়ছে।তাকে বাচাতে সরকারসহ দেশবাসীর কাছে আকুল আবেদন জানিয়েছেন তার দিশেহারা পরিবার।সকলের সাহায্য সহযোগীতা আর দোয়াই পারে তরুন এ কর্মঠ ভেটেরিনারিয়ান কে বাচাতে।পরিবারটির মূমু্র্ষ সময়ে CVASU সহ সকলের এগিয়ে আসা একান্ত কাম্য।

About Nur E Kutubul Alam

Check Also

ভূট্টার “মোচা ও দানা পচা” রোগের লক্ষণ ও প্রতিকার ব্যবস্থা

বাংলাদেশে ধান ও গমের পর ভূট্টা তৃতীয় ও উচ্চ ফলনশীল দানা জাতীয় ফসল। বিশ্বের বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *