Sunday , July 22 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / কোটা সংস্কার আন্দোলনে পবিপ্রবি’র শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন; বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ

কোটা সংস্কার আন্দোলনে পবিপ্রবি’র শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন; বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ

তাহজীব মন্ডল নিশাত, পবিপ্রবিঃ
কোটা সংস্কারের দাবীতে সারা দেশব্যাপী চলমান আন্দোলনের সাথে সংহতি রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বরিশাল ক্যাম্পাসের শিক্ষার্থীরা সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলনে মাঠে নেমেছে।

বুধবার সকাল ৯ টার দিকে বরিশাল ক্যাম্পাস কোটা আন্দোলন সমন্বয়কারীদের সিদ্ধান্তে বরিশাল-রহমত সড়ক অবরোধসহ বরিশাল-ঢাকা মহাসড়কে অবস্থান কর্মসূচি ঘোষণা দেয়া হয়। এসময় শিক্ষার্থীর স্লোগান দিয়ে কোটা সম্পর্কিত বিভিন্ন দাবী সম্বলিত প্লাকার্ড নিয়ে ক্যাম্পাস গেটে জড়ো হতে থাকে।

পরে গেট থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা বরিশাল-বাবুগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে প্রায় তিন কি.মি. হেটে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলটি ঢাকা-বরিশাল মহাসড়কে উঠতে চাইলে পুলিশি বাধার মূখে পরে। পরে পুলিশি বাধার মুখেই শিক্ষার্থীরা মহাসড়কের পাশে অবস্থান নেয় এবং এরই এক পর্যায়ে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে ফেলে। পরে পুলিশি হাতাহাতিতে মহাসড়ক থেকে সড়ে আসলেও আঞ্চলিক সড়ক অবরোধ করে শান্তিপূর্ণভাবে দুপুর ২ টা অবধি তাদের অবস্থান কর্মসূচি পালন করে।

অপরদিকে, পবিপ্রবি’র মূল ক্যাম্পাসেও কোটা সংস্কারের দাবীতে সকাল থেকেই জয় বাংলা চত্বরে জড় হতে থাকে শিক্ষার্থীরা। পরে কোটা সংস্কার সম্পর্কিত নানা স্লোগানে ঢাকা-বরিশাল-বাউফল সড়ক অবরোধ করে রাখা হয়।

পবিপ্রবি’র বরিশাল ক্যাম্পাস প্রক্টোরাল বডি agriview24.com কে জানান সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কারের যৌক্তিক দাবীর প্রতি তাদের পূর্ন সমর্থন আছে।

কোটা সংস্কারের আন্দোলনের সমন্বয়কারীদের সাথে কথা বলা হলে তারা সারা দেশে কোটা সংস্কারের আন্দলনে গ্রেফতার কৃতদের মুক্তির দাবি জানান। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত না আসা অবধি কোটা সংস্কার বাস্তবায়নের লক্ষ্যে এই আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলেও জানানো হয়।

About Tahzib Mondal

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *