Sunday , July 22 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / কোটা সংস্কারের দাবীতে আজও উত্তাল শেকৃবি

কোটা সংস্কারের দাবীতে আজও উত্তাল শেকৃবি

মিজানুর রহমান, শেকৃবি প্রতিনিধি: কোটা সংস্কারের দাবীতে চলমান আন্দোলনের ধারাবাহিতায় শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করেছে সকাল থেকে আগারগাঁও মহাসড়কে তারা অবরোধ অবস্থান কর্মসূচি পালন করে।

তাদের অবস্থান কর্মসূচির ফলে শ্যামলী কল্যাণপুর ও উত্তরা এই পথে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থীরা ” বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই ” ‘চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’ “মানি না মানবো না কোটা সংস্কার ছাড়া রাস্তা ছাড়বো না “এসব শ্লোগানে এবং প্ল্যাকার্ডে প্রায় সারাদিন ব্যাপী অবরোধ কর্মসূচি পালন করে তারা।

কয়েক হাজার সাধারণ শিক্ষার্থীর উপস্থিতিতে গণআন্দোলনের প্রাণ ফিরে পায়। গতকাল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি কৃত্বক এক ছাত্রীর পায়ের রগ কেটে দেয়ার তীব্র প্রতিবাদ ও বিচারের দাবী করেন।
আমার ভাই এর রক্ত, বোন এর রক্ত বৃথা যেতে দেবোনা এই বলেও শ্লোগান দিতে থাকে সবাই।

এক আন্দোলনকারী শিক্ষার্থী বলেন, আমাদের দাবী জনদাবী, লক্ষ কোটি ছাত্র জনতার প্রাণে দাবী। সময় এসেছে কোটা সংস্কার করার।

কোন ভয় ভীতি দেখিয়ে সাধারণ শিক্ষার্থীদের এই দাবী আদায়ের আন্দোলন থেকে দূরে রাখা যাবেনা বলেও হুশিয়ারী করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

About Mostafizur Rahman

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *