Sunday , April 22 2018
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / খুবিতে 3MT Thesis প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
খুলনা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল পেজ থেকে সংগৃহীত

খুবিতে 3MT Thesis প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আজ ৮ এপ্রিল রোববার বেলা ৩ টায় আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে জীব বিজ্ঞান স্কুলের বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থীদের গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করার উদ্দেশ্যে গবেষণালব্ধ জ্ঞানকে তিনমিনিটে উপস্থাপন, গবেষণায় দক্ষতার উন্মেষ ও যোগাযোগ সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে থ্রিমিনিট টক এর চূড়ান্ত পর্ব (গ্রান্ড ফাইনাল) ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিযোগিতা কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং পুরস্কার বিতরণ করেন জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক। প্রধান অতিথি সুন্দরভাবে এ প্রতিযোগিতা সম্পন্ন হওয়ায় প্রতিযোগী, বিচারকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন এ প্রতিযোগিতা শিক্ষার্থীদের গবেষণায় উৎসাহ বৃদ্ধিতে সহায়তা করবে। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য-সচিব  প্রফেসর ড. শামীম আহমেদ কামাল উদ্দিন খান।

খুলনা বিশ্ববিদ্যালয় অফিসিয়াল পেজ থেকে সংগৃহীত

উক্ত থিসিস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী রামিসা নওসীন। প্রতিযোগিতায় রানার আপ হন বায়োটেক এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের আর রাফি এবং পিপলস চয়েস পুরস্কার লাভ করেন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী সুমাইয়া রহমান। এ সময় জীব বিজ্ঞান স্কুলের বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসির) পরিচালক, সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লানির্ং (সিইিটএলএর) পরিচালক, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রাথমিক পর্বের শুরু হয়ে কয়েক ধাপ পেরিয়ে গ্রান্ড ফাইনালে পনের জন প্রতিযোগী তাদের থিসিস বিষয়ে তিন মিনিটের মধ্যে উপস্থাপনের এ প্রতিযোগিতায় অংশ নেয়। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি উদ্ভাবিত গবেষণায় উৎসাহী করে তোলার এ প্রতিযোগিতা এখন বিশ্বের ১৮টি দেশের সাড়ে তিনশত বিশ্ববিদ্যালয়ে পরিচালিত হচ্ছে এবং প্রতিযোগিতা আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বাংলাদেশে খুলনা বিশ্ববিদ্যালয়ে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। গত বছর থেকে এ প্রতিযোগিতা চলে আসছে।

সূত্র : খুলনা বিশ্ববিদ্যালয় ফেসবুক অফিসিয়াল পেজ

About Nur E Kutubul Alam

Check Also

শেকৃবি এলামনাই এসোসিয়েশন এর অভিষেক ও পুনর্মিলনী ২০১৮ অনুষ্ঠিত

নাজমুস সাকিব, শেকৃবি প্রতিনিধিঃ জাঁকজমক পূর্ণভাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এলামনাই এসোসিয়েশন’র অভিষেক ও পুনর্মিলনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *