Wednesday , April 25 2018
সর্বশেষ
Home / প্রথম পাতা / আমার ক্যাম্পাস / শেকৃবিতে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

শেকৃবিতে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নাজমুস অনিক, শেকৃবি প্রতিনিধি: বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি কৃষি, পশু পালন ও মৎস্য পালন। কৃষি সেক্টর কে উন্নত করার লক্ষ্যে উন্নত শিক্ষার প্রয়োজন। বিদেশে উন্নত শিক্ষা লাভের জন্য যাওয়ার পথকে সুগম করার জন্য এনাম ইন্টারন্যাশনাল “New opportunity Australia & Canada 2018-Agriculture” বিষয়ক এক বিশেষ সেমিনার আয়োজন করে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার রুমে।

শেকৃবির এগ্রিকালচারাল বায়োকেমিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আরিফ হোসাইন অস্ট্রেলিয়া, কানাডা সহ অন্যান্য দেশে উন্নত শিক্ষা গ্রহণের জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন। সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক মোঃ রুহুল আমিন, সহকারী অধ্যাপক শিমুল চন্দ্র সরকার, এন্টোমোলজি বিভাগের সহকারী অধ্যাপক মঞ্জুরি আক্তার ও সালমা আক্তার তাদের বক্তব্যে কৃষিকাজে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার গুরুত্ব তোলে ধরেন।

সেমিনারে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন টি এন টি বোর্ডের অবসর প্রাপ্ত মেম্বার মোহসিন বেলাল। তিনি নিজের চাকুরী জীবনের অভিজ্ঞতা থেকে কৃষি ক্ষেত্রে বিদেশে উন্নত শিক্ষার গুরুত্ব ও বাংলাদশে কৃষির গুরুত্ব তুলে ধরেন।

বিদেশে উচ্চ শিক্ষা লাভে আগ্রহী শিক্ষার্থীদের কৃষিতে উচ্চশিক্ষা লাভের সুযোগ, উপায় ও গুরুত্ব এবং এনাম ইন্টারন্যাশনালের বিদেশে শিক্ষা লাভের প্রোগ্রাম প্যাকেজ নিয়ে বিশেষ প্রেজেন্টেশন উপস্থাপন করেন এনাম ইন্টারন্যাশনাল এর কন্সাল্ট্যান্ট মো. হুমায়ুন কবির এবং শবনম হক নিপা। মাইগ্রেশন ও শিক্ষার্থীদের কিছু সাধারণ জিজ্ঞাসা সম্পর্কে বক্তব্য রাখেন তারা। সেমিনারের শেষ ভাগে শিক্ষার্থীদের প্রশ্ন-উত্তর পর্বে বিদেশে উচ্চশিক্ষার কিছু বাধ্য বাধকতা ও কিছু সম্ভাব্য সমাধানের উপায় তুলে ধরেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেকৃবির এগ্রোনমি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোঃ মাসুদ চৌধুরী।

About Rafy

Check Also

পাহাড়ের কাজু বাদাম এখন জমিতে!

এগ্রিভিউ২৪ ডেস্কঃ বাংলাদেশে প্রথম কাজু বাদাম হত পাহাড়ী এলাকায়। অন্য কোথাও তেমন দেখা যেতনা। তাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *