Sunday , August 19 2018
Home / ক্যাম্পাস / অনুমতি ব্যতিরেকেই মানোন্নয়নে টিএসসি ক্যান্টিন তদারকিতে ছাত্রলীগ

অনুমতি ব্যতিরেকেই মানোন্নয়নে টিএসসি ক্যান্টিন তদারকিতে ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে চুক্তির নিয়ম না মেনেই ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্যান্টিনে খাবার সরবরাহ করার অভিযোগ উঠেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে। প্রশাসনিকভাবে এ দায়িত্ব দেয়া হয়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা। নিয়ম নীতি না মেনে টিএসসি ক্যান্টিনের দায়িত্ব গ্রহণ ও হল ডাইনিং এর মতো খাবারের নিন্ম মানের আশংকায় ক্ষোভ প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

গত ১৪ বছর ধরে টিএসসি ক্যান্টিনের খাবার সরবরাহ করে আসছেন মো. সোহেল নামের এক ব্যক্তি। টিএসসিতে প্রতিদিন নাস্তা ও দুপুরের খাবার সরবরাহ করা হতো। কিন্তু গত বুধবার (০৪ এপ্রিল) থেকে শাখা ছাত্রলীগের কিছু কর্মী বাজার করে দিচ্ছেন এবং নিজেদের লোক দিয়ে টিএসসি পরিচালনা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এখন রাতেও খাবার সরবরাহ করছেন তারা।

এ বিষয়ে টিএসসিতে খাবার সরবরাহকারী মো. সোহেল মিয়া বলেন, ছাত্রলীগের কয়েকজন কর্মী এসে টিএসসি ও খাবারের মানোন্নয়নের জন্য নেতারা তিনদিন খাবার সরবারহ ও মনিটরিং এর দ্বায়িত্ব নিতে চান। এরপর থেকে তারা খাবারের টাকা উঠানোর জন্য হাশেম নামের একজনকে দায়িত্ব দেয় ও তারাই বাজার করে দিয়ে যাচ্ছে। তিন দিন পরেও যদি তারা চালাতে থাকে তাহলে আমি প্রশাসনের সাথে কথা বলে দায়িত্ব ছেড়ে দেবো।

হঠাৎ করে টিএসসিতে খাবার সরবরাহের দায়িত্বে ছাত্রলীগের হস্তক্ষেপে ক্ষোভ প্রকাশ করে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ খালেকুজ্জামান) সাংগাঠনিক সম্পাদক প্রবাল রায় প্রান্ত বলেন, ক্ষমতাসীন দলের বড় ভাইরা বিশ্ববিদ্যালয়ের হল, ফ্যাকাল্টি, জব্বার, কেআর, বিএফআরআই সব পেরিয়ে এবার তারা বাণিজ্য সওগাত নিয়ে এসেছে টিএসসিতে। এ ঘটনায় তিনি সুষ্ঠ তদন্ত দাবি করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী বলেন, খাবারের পদ ও মান বৃদ্ধির জন্য আমাদের কিছু কর্মী কিছুদিনের জন্য টিএসসি ক্যান্টিনের তদারকি করছে। খাবারের মানোন্নয়ন না হলে আমরা দায়িত্ব ছেড়ে দেবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী বলেন, ছাত্রলীগ শুক্র ও শনিবার টিএসসি ক্যান্টিন চালাতে চাইলে আমি অনুমতি দেইনি। কিন্তু ইতোমধ্যে ছাত্রলীগ ক্যান্টিনের দায়িত্ব নিয়েছে কিনা তা আমার জানা নেই। রবিবার এ ব্যাপাওে আমরা সিদ্ধান্ত নেয়া হবে।

About Editor

Check Also

রোটার‍্যাক্ট ও রোটারি ক্লাবের যৌথ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

শেকৃবি প্রতিনিধিঃ রোটারি ক্লাব অফ ঢাকা মিড সিটি ও রোটার‍্যাক্ট ক্লাব অব ঢাকা মিড সিটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *