Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যাত্রা শুরু করলো ‘বশেমুরকৃবি ক্যাডার ফোরাম’

যাত্রা শুরু করলো ‘বশেমুরকৃবি ক্যাডার ফোরাম’

তরিকুল ইসলাম পলাশ, বশেমুরকৃবিঃ “মার্চ মাস হলো একটি বিশেষ মাস। এ মাসে জন্মগ্রহন করেছিলেন বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ মাসে ঘোষণা হয় বাংলাদেশের স্বাধীনতা। এ মাসেই জাতির জনক রেসকোর্স ময়দানে স্বাধীনতাকামী বাঙালী জাতির উদ্দেশ্যে তার ঐতিহাসিক ভাষণ দেন। আর সেই বিশেষ মাসেই যাত্রা শুরু করছে বশেমুরকৃবি ক্যাডার ফোরাম।” এভাবেই শুরু করেছিলেন অনুষ্ঠানের সঞ্চালক সোনিয়া আফরোজ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে বিসিএস ক্যাডারদের ‘প্রথম পূনর্মিলনী-২০১৮’ তে যাত্রা শুরু হলো ‘বশেমুরকৃবি ক্যাডার ফোরাম’-এর। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গিয়াসউদ্দিন মিয়া, প্রফেসর ড. খোরশেদ আলম ভূঁইয়াসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্ন শিক্ষকগন এবং এ বিশ্ববিদ্যালয়ের প্রক্তণ শিক্ষার্থী বিসিএস ক্যাডারগন। ৩৬ তম বিসিএস-এ সুপারিশপ্রাপ্ত বশেমুরকৃবির শিক্ষার্থীদের সিনিয়র ক্যাডার ও শিক্ষকগন ফুলেল শুভাচ্ছা জানান।

  

মোট ১১ জন ক্যাডারকে সদস্য করে ফোরামের যাত্রা শুরু হয়। ফোরামের সদস্যগন হলেন-

১। মোঃ নাজমুল ইসলাম সরকার (২৯তম বিসিএস)
২। নিঝুম কাইয়ুম তালুকদার ( ৩০তম বিসিএস )
৩। সৌতমশীল রাজেশ ( ৩১তম বিসিএস )
৪। মাহ্‌মুদুল হাসান ফারুকী নিবির ( ৩২তম বিসিএস )
৫। সোনিয়া আফরোজ (৩২তম বিসিএস )
৬। শাহীনুল ইসলাম (৩২তম বিসিএস )
৭। ফাতেমাতুজ জোহরা বৃতি ( ৩৩তম বিসিএস )
৮। মাইন উদ্দিন আহমেদ সোহাগ ( ৩৪তম বিসিএস)
৯। আসলাম হোসেন ( ৩৪ তম বিসিএস )
১০। মেসবাহ্‌ উদ্দিন জনি ( ৩৫তম বিসিএস) ও
১১। আতিকুর রহমান ( ৩৬ তম বিসিএস )

বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা যেন পড়াশুনা করার সর্বোচ্চ সুযোগটুকু পায় সে উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের এই গর্বিত প্রাক্তনগন বারবার মাননীয় উপাচার্য মহোদয়ের দৃষ্টি আকর্ষন করেন। এ সময় উপাচার্য মহোদয় বিশ্ববিদ্যালয়ের পড়াশুনার মানউন্নয়নে বিভিন্ন দিক আলোচনা করেন ও ক্যাডারদের এই ফোরাম গঠনকে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এ পর্যন্ত ৮৯ জন শিক্ষার্থী বাংলাদেশ সিভিল সার্ভিসের বিভিন্ন ক্যাডারে যোগদান করেছেন।

About Abu Naser

Check Also

বাকৃবিতে ভয়াবহ অগ্নিকান্ড, অনুষ্ঠান যথারীতি হবে

বাকৃবি প্রতিনিধিঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে শনিবার রাতে ভয়াভয় অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *