Tuesday , January 22 2019
সর্বশেষ
Home / প্রথম পাতা / উত্তরবঙ্গে ঝড় এবং শিলাবৃষ্টি; বাড়িঘর ও ফসলে ব্যাপক ক্ষতি

উত্তরবঙ্গে ঝড় এবং শিলাবৃষ্টি; বাড়িঘর ও ফসলে ব্যাপক ক্ষতি

ডা. মো. মোস্তাফিজুর রহমান: সাবইডিটর:এগ্রিভিউ২৪

দেশের উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ব্যাপক ঝড় এবং শিলাবৃষ্টি হয়েছে। আজ সকাল ৯ টা থেকে ১০ টার মধ্যে ঝড় ও শিলাবৃষ্টিতে ফসল ও বাড়িঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। নীলফামারীর ডিমলা, ঠাকুরগাঁও জেলার রাণীসংকৈল উপজেলায় বেশি সহ দিনাজপুর রংপুরের অনেক স্থানে এই ঝড় অনুভুত হয়েছে।

ঠাকুরগাঁও জেলার রাণিসংকৈল উপজেলায় বাসিন্দা ফরহাদ হাসান এগ্রিভিউ২৪ কে জানান, সকাল ৯.৩০-১০ টা পর্যন্ত ঝড় ও শিলাবৃষ্টিতে তাদের প্রায় ৯ বিঘা গমের ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি তার বয়সে এত বড় বড় শিলা দেখেননি বলেও জানান।
ঝড়ের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিলাবৃষ্টিত ছবি এবং ক্ষতিগ্রস্ত ফসল ও ঘরবাড়ির ছবি প্রাকাশ পেয়েছে। সেই সব ছবিতে দেখা যায় টিনের চাল শিলাবৃষ্টিতে ফুটো হয়ে পানি পড়ছে।

আবার কোথাও কোথাও এত পরিমান শিলা পড়েছে যে স্তুপাকারে জমা হয়েছে। কিছু এলাকায় বেশ বড় আকারের শিলাও পড়তে দেখা গেছে। ঝড় বৃষ্টির সময় মাঠে থাকা গরু ছাগল আনতে নিয়ে অনেকে আহত হয়েছেন এই তথ্যও পাওয়া গেছে।

গম পাকা এবং মাড়ায় এর সময়ে এমন দুর্যোগ হওয়ার ফলনে এবং দামে বেশ প্রভাব পড়তে পারে। তআচআছাড়া আম ও লিচুর ও ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

About Mostafizur Rahman

Check Also

বাবুগঞ্জে সরিষার বাম্পার ফলন, লক্ষমাত্রা ছাড়িয়ে ফসলের মাঠজুড়ে এখন হলুদ হাসি

আব্দুল্লাহ মামুন, বাবুগঞ্জ থেকেঃ চলতি রবি মৌসুমে বাবুগঞ্জে ব্যাপক পরিমাণ সরিষার আবাদ হয়েছে। সরিষা চাষ প্রচুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *