Sunday , March 24 2019
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বাকৃবিতে আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগীতায় জয়ী কৃষি অনুষদ

বাকৃবিতে আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগীতায় জয়ী কৃষি অনুষদ

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ফাইনালে জয়ী হয়েছে কৃষি অনুষদ।

বিতর্ক প্রতিযোগতিার বিষয় ছিল ‘এই সংসদ মনে করে, প্রশ্নপত্র রোধে অভিভাবকের ভূমিকাই মুখ্য’।

২৫ তারিখ রোববার থেকে শুরু হয় আন্তঃঅনুষদীয় বিতর্ক প্রতিযোগীতা। এতে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, ভেটেরিনারি অনুষদ, পশুপালন অনুষদ, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ সহ মোট ছয়টি অনুষদ অংশগ্রহণ করে। বিতর্ক প্রতিযোগীতায় ফাইনালে মুখোমুখি হয় কৃষি এবং কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ।

ফাইনালে কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের পক্ষ থেকে সরকারী দলে বিতার্কিক হিসেবে প্রধানমন্ত্রী সিহাব সাকিব ঈশান, মন্ত্রী খাদিজাতুল কোবরা, সংসদ সদস্য মাহমুদা সুলতানা নূপুর, মো. আবদুল্লাহ আল অসলাম এবং রাসেল আল মামুন অংশগ্রহণ করে ।

সরকারের বিরোধী দলে বিতার্কিক হিসেবে ছিলেন কৃষি অনুষদের আবু সায়েম দোসর, রাগীব হাসান বর্ষণ, সৈয়দা কান্তা খানম, মো. এনামুল হক মনি, মোখলেসুর রহমান দোলন।

বিতর্ক প্রতিযোগীতায় ডিবেটর অব দা টুর্নামেন্ট হয়েছেন কৃষি অনুষদের রাগীব হাসান বর্ষণ । এছাড়াও পুরো বিতর্ক প্রতিযোগীতায় বিভিন্ন অনুষদ থেকে মোট ৭ জন শ্রেষ্ঠ বিতার্কিককে পুরষ্কৃত করা হয়।

সমাপনী অনুষ্ঠানে ডিবেটিং সংঘের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চেীধুরী। অনুষ্ঠানের সঞ্চালনা করেন বাকৃবি ডিবেটিং সংঘের সাধারণ সম্পাদক মো. মোর্শেদুল ইসলাম।

মো. শাহীন সরদার
বাকৃবি প্রতিনিধি, ময়মনসিংহ।
০১৭৩ ৭৭২১৬০৩।

About Editor

Check Also

শিক্ষার্থীর মৃত্যুতে সিকৃবিতে শোক পালিত

অর্ঘ্য চন্দ, সিকৃবি প্রতিনিধি : বায়োটেকনোলজি  ও জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অনুষদের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র ঘোরী মো: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *