Saturday , August 18 2018
Home / ক্যাম্পাস / শেকৃবিতে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

শেকৃবিতে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

শেকৃবি প্রতিনিধি:
আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস।দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মত রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো ২৬শে মার্চ জাতীয় স্বাধীনতা দিবস।

এই উপলক্ষ্যে সকাল ৬.৩০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা,ছাত্র-ছাত্রী, ছাত্রলীগের নেতাকর্মী বৃন্দ, কর্মকর্তা -কর্মচারীরা,বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনেরর সদেস্যরা, প্রথমে কৃষি অনুষদে সামনে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন করেন এবং পরে প্রশাসনিক ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন।এতে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, উপ-উপাচার্য ড.মোঃ সেকান্দার আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড.মোঃআনোয়ারুল হক বেগ, ছাত্র পরামর্শক ও নির্দশনা পরিচালক প্রফেসর ড.মোঃমিজানুর রহমান ,মেডিসিন ও পাবলিক হেল্থ বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড.মোঃসাইফুল ইসলাম,এনাটমি হিস্টোলজি ও ফিজিওলজি বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড.কে,বি,এম সাইফুল ইসলাম,একোয়া কালচার বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড.এ এম শাহাবুদ্দিন, প্যাথলজি বিভাগের সম্মানিত চেয়ারম্যান প্রফেসর ড. সাজেদা সুলতানা সহ আরো শিক্ষক-শিক্ষিকা বৃন্দ,কর্মকর্তা -কর্মচারী,বিভিন্ন লেভেলের ছাত্র ছাত্রীবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন শেকৃবি ছাত্রলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মোঃমিজানুর রহমান,সভাপতি এসএম মাসুদুর রহমান মিঠু সহ ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।পরে বেলা ৭.৩০ টার দিকে তারা বাসে করে সাভারে নবীনগরে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে রওনা হয়।

আয়োজনের দ্বিতীয় পর্বে শেকৃবি শরীরচর্চা বিভাগের শিক্ষক সালাউদ্দিন লাভলুর পরিচালনায় অনুষ্ঠিত হয় ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।এতে ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড.মোঃমিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ -উপাচার্য প্রফেসর ড.মোঃ সেকান্দার আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড.মোঃআনোয়ারুল হক বেগ।

এই সময় বক্তারা তাদের বক্তব্যে আয়োজক কমিটিকে ধন্যবাদ দিয়ে বলেন,”এগিয়ে যাচ্ছে দেশ, সেই সাথে এগিয়ে যাচ্ছে আমাদের বিশ্ববিদ্যালয়।এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস, বাঙ্গালী জাতির জন্য গৌরবময় দিন। যাঁদের অবদানে অর্জিত হয়েছে এই স্বাধীনতা তাঁদের প্রতি বিনম্র সালাম ও শ্রদ্ধা।”পরে তারা মুক্তিযুদ্ধ সহ সকল শহীদদের আত্মার প্রতি মাগফেরাত কামনা করেন।
পরে অনুষ্ঠানে শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দরা।

About Mostafizur Rahman

Check Also

কোরবানির পশু সুস্থ, সবল ও রোগমুক্ত কিনা বুঝবেন যেভাবে…

ডাঃ খালিদ হোসাইনঃ বছর ঘুরে আবারো এলো পবিত্র ঈদুল আযহা, আগামী বুধবার দেশব্যাপী পালিত হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *