Sunday , July 22 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / যথাযথ মর্যাদায় সিকৃবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

যথাযথ মর্যাদায় সিকৃবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

আজ ২৬ শে মার্চ,মহান স্বাধীনতা দিবস। দেশের অন্য সব প্রতিষ্ঠানের মতো সিকৃবিতেও এ দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। আজ সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা,কর্মচারীর সমন্বয়ে এক র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু বিশ্ববিদ্যালয়ের মূল ফটক হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালি শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড.মতিয়ার রহমান হাওলাদার। এরপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় দিবস উদযাপন কমিটি, ডীন কাউন্সিল,প্রভোস্ট কাউন্সিল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের , বিভিন্ন হল শাখা ছাত্রলীগ, শিক্ষক সমিতি, অফিসার পরিষদ, কর্মচারী পরিষদ, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, সাদা দল, গণতান্ত্রিক অফিসার পরিষদ, কৃষিবিদ ইন্সটিটিউশন সিলেট, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ, ল্যাপস, বিভিন্ন অনুষদীয় ছাত্র সমিতি।

এরপর ক্যাম্পাসের বিভিন্ন সৃজনশীল ও সমাজসেবী সংগঠন বাঁধন, বিনোদন সংঘ, কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘ, সাংবাদিক সমিতি, ডিবেটিং সোসাইটি, প্রাধিকার, ফিল্ম সোসাইটি, ফটোগ্রাফিক সোসাইটি, পাঠশালা ২১,আর্ট ক্লাব, লুব্ধক থিয়েটারের সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করে। এছাড়া বিভিন্ন বিভাগীয় ও জেলা সমিতি শহীদমিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

দিবসটিকে উপলক্ষ করে সকাল ৯ টা ৪৫ মিনিটে ভেটেরিনারি বিল্ডিং ৫ তালা ছাদ থেকে ভূমি পর্যন্ত বাংলাদেশের সর্ববৃহৎ ক্যানভাস উন্মোচিত করা হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আর্ট ক্লাবের পক্ষ থেকে। ৪৭ থেকে শুরু করে ৭১ পর্যন্ত বিভিন্ন আন্দোলন সংগ্রামের চিত্র ধারণ করেছে এ ক্যানভাসটি। জয় বাংলা নামক এই ক্যানভাসটি সারা দেশ জুড়ে ব্যাপক সাড়া ফেলেছে।

এছাড়াও আজ বিকাল ৩ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি কর্তৃক কেন্দ্রীয় মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক ছবি “অনীল বাগচীর একদিন ” প্রদর্শনের আয়োজন করা হয়েছে এবং রাতের বেলা প্রতিটি হলে করা হয়েছে বার্ষিক ভোজের আয়োজন।

About Anwar Ul Islam Khokon

Check Also

অবহেলিত হাওর অঞ্চলের উন্নয়নে কাজ করবে হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট-রাষ্ট্রপতি

বাকৃবি প্রতিনিধি উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) বরাবরই বিশেষ যত্নবান। এছাড়াও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *