Wednesday , October 17 2018
সর্বশেষ
Home / ক্যাম্পাস / বশেমুরকৃবি’তে ছাত্রলীগের হল ও অনুষদ ভিত্তিক কমিটি ঘোষণা

বশেমুরকৃবি’তে ছাত্রলীগের হল ও অনুষদ ভিত্তিক কমিটি ঘোষণা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে গতকাল রাতে চারটি অনুষদ, তিনটি আবাসিক হল ও অনুষদ ভিত্তিক ১৫ টি বিভাগে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। বশেমুরকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম ফজলে রাব্বি বাঁধন ও সাধারণ সম্পাদক মীর ওবায়দুর রহমান শাওন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটি ঘোষিত হলগুলো হলো: শহীদ তাজউদ্দীন আহম্মদ হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, ইলা মিত্র হল। অনুষদগুলো হলো: কৃষি অনুষদ, ফিশারিজ অনুষদ, ভেটেরিনারি মেডিসিন এন্ড এনিম্যাল সায়েন্স অনুষদ ও কৃষি অর্থনীতি ও গ্রামীন উন্নয়ন অনুষদ। এছাড়া চারটি অনুষদের ১৫ টি বিভাগেও ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়।

শহীদ তাজউদ্দীন আহম্মদ হল কমিটিতে সভাপতি হয়েছেন অ্যানিম্যাল সায়েন্স এন্ড নিউট্রিশন বিভাগের মাস্টার্সের ছাত্র আব্দুর রহমান রনি ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন মাহমুদুল হাসান তিতাস। এছাড়াও কমিটিতে সহ সভাপতি পদে ১৩, যুগ্ন- সাধারণ সম্পাদক পদে ৯, সাংগঠনিক সম্পাদক পদে ৮ জন স্থান পেয়েছেন।

ইলা মিত্র হলের সভাপতি হয়েছেন কৃষি অনুষদের মাস্টার্সের ছাত্রী অর্পিতা সেন ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন ভেটেরিনারি মেডিসিন এন্ড এনিম্যাল সায়েন্স অনুষদের চতুর্থ বর্ষের ছাত্রী আয়েশা সিদ্দিকা।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের সভাপতি হয়েছেন নুসরাত নাহিদ নিপা ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন মোছাঃ ববিতা পারভিন রেশমা।

৬৮ সদস্য বিশিষ্ট কৃষি অনুষদের কমিটিতে সভাপতি হয়েছেন অনুষদের চতুর্থ বর্ষের ছাত্র খালেদুজ্জামান ইফাদ এবং সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন একই বর্ষের ছাত্র আরিফুল ইসলাম আরিফ। এছাড়াও কমিটিতে সহ সভাপতি পদে ১৫, যুগ্ন- সাধারণ সম্পাদক পদে ১০, সাংগঠনিক সম্পাদক পদে ২১ ও সহ সম্পাদক পদে ২০ জন স্থান পেয়েছেন।

ভেটেরিনারি মেডিসিন এন্ড এনিম্যাল সায়েন্স অনুষদের কমিটিতে সভাপতি হয়েছেন চতুর্থ বর্ষের ছাত্র মো. মাসুদ পারভেজ মুন্না ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন একই বর্ষের ছাত্র মো. আসাদুজ্জামান আসাদ। কমিটিতে সহ সভাপতি পদে ১৭, যুগ্ন- সাধারণ সম্পাদক পদে ১০, সাংগঠনিক সম্পাদক পদে ৯ জন স্থান পেয়েছেন।

ফিশারিজ অনুষদের কমিটিতে সভাপতি হয়েছেন মো. রাকিবুল ইসলাম ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন কৌশিক চক্রবর্তী।

কৃষি অর্থনীতি ও গ্রামীন উন্নয়ন অনুষদের কমিটিতে সভাপতি হয়েছেন মো. মারুফ কামাল ও সাধারণ সম্পাদকের পদ লাভ করেছেন রাইসুল ইসলাম সাব্বির।

এছাড়া চারটি অনুষদের নিম্নোক্ত বিভাগেও ছাত্রলীগের কমিটি অনুমোদন দেওয়া হয়। বিভাগগুলো হলোঃ ফিশারিজ টেকনোলজি, ক্রপবোটানি, পরিবেশ বিজ্ঞান, মৃত্তিকা বিজ্ঞান, উদ্ভিদ রোগতত্ত্ব, জেনেটিক্স এন্ড ফিস ব্রিডিং, কীটতত্ত্ব, এগ্রোনোমি, অ্যাকুয়াকালচার, এগ্রো প্রসেসিং, কৃষি অর্থনীতি, ফিশারিজ বায়োলজি এন্ড একুয়াটিক এনভায়রনমেন্ট, গাইনোকলজি, কৃষি সম্প্রসারণ ও গ্রামীন উন্নয়ন ও কৃষি বনায়ন বিভাগ।

হল ও অনুষদ ভিত্তিক কমটি অনুমোদনের পর বশেমুরকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম ফজলে রাব্বি বাঁধন তার প্রতিক্রিয়া জানিয়ে এগ্রিভিউ২৪.কম-কে বলেন, ‘নবনির্বাচিত নেতৃবৃন্দদের নিয়ে জঙ্গীবাদ ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়ব। আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রত্যক্ষ ভূমিকা পালনের মাধ্যমে নৌকার বিজয় সুনিশ্চিত করে দেশরত্ন শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করার লক্ষ্যে নতুন কমিটি নিয়ে কাজ করব।’

 সাধারণ সম্পাদক মীর ওবায়দুর রহমান শাওন তার প্রতিক্রিয়া জানিয়ে এগ্রিভিউ২৪.কম- কে বলেন, “আমরা একটি তারুণ্য নির্ভর কমিটির প্রতি জোর দিয়েছিলাম। সেটা আমরা দিতে পেরেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে মুক্তিযুদ্ধের সঠিক চেতনায় তরুণ প্রজন্মকে জাগ্রত করতে আমরা এই নতুন কমিটি নিয়ে কাজ করব।” তিনি আরও বলেন, “বর্তমান সরকারের উন্নয়নের চিত্র আপামর জনসাধারণের কাছে তুলে ধরার লক্ষ্য সামনে রেখে আমাদের এই হল ও অনুষদ ভিত্তিক নতুন কমিটি গঠন।”

About Abu Naser

Check Also

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম অটোমেটেট এগ্রো-ওয়েদার স্টেশন

এগ্রিভিউ২৪ নিউজ ডেস্কঃ সিলেট অঞ্চলের কৃষি আবহাওয়া সর্ম্পকিত তথ্যাদি জানার জন্য প্রথম বারের মতো স্থাপন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *